ওয়েব ডেস্ক: পুলিসের চাকরির জন্য শারীরিক পরীক্ষার সময় প্রার্থীদের গায়ে লেখা হল জাতিগত পরিচয়। ঘটনাকে কেন্দ্র করে সেরাজ্যে প্রশাসনিক স্তরে তোলপাড় শুরু হয়েছে। মধ্যপ্রদেশের ধার জেলা হাসপাতালে পুলিসে চাকরির শারীরিক পরীক্ষার সময় প্রার্থীদের গায়ে SC, ST-র মতো জাতিসূচক শব্দ লিখে দেন পরীক্ষকরা। হাসপাতালের কর্মীদের এহেন কাণ্ডজ্ঞানহীনতা নিয়ে প্রশ্ন উঠছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, দিন কয়েক আগে ধার জেলা হাসপাতালে পুলিসে চাকরির শারীরিক পরীক্ষা চলছিল। তখনই পরীক্ষার্থীদের বুকে SC, ST লিখে দেওয়া হয়। সেই ছবি ছড়াতেই প্রশাসনিক কর্তারা তত্পর হন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, উচ্চতা মাপার সময় বিভ্রান্ত এড়াতে এই পদক্ষেপ করেছে তারা। বলে রাখি, পুলিসে চাকরির জন্য সাধারণ ও অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীদের অন্তত ১৬৮ সেন্টিমিটার উচ্চতা থাকা বাধ্যতামূলক। তপশিলি জাতি ও উপজাতির জন্য প্রয়োজন হয় ১৬৫ সেন্টিমিটার। উচ্চতা মাপার সময় যাতে কোনও তপশিলি জাতি বা উপজাতিভুক্ত প্রার্থী বঞ্চিত না-হন, সেজন্যই এই ব্যবস্থা বলে জানানো হয়েছে।


ভাইরাল ভাগাড়কাণ্ড, রবিবার বিরিয়ানি বয়কট আম বাঙালির


তবে ঘটনা প্রকাশ্যে আসার পর তত্পর হয়েছে মধ্যপ্রদেশ প্রশাসন। যে বা যাঁরা এমন কাজ করেছেন তাঁদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।