নিজস্ব প্রতিবেদন : তদন্তে অসহযোগিতার অভিযোগ। এবার তাই আদালতে কার্তি চিদাম্বরমের নার্কো পরীক্ষা করানোর আর্জি জানাল সিবিআই। শুক্রবার এই মর্মে সিবিআই-এর বিশেষ আদালতে মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০০৭ সালে এফআইপিবি-র ছাড়পত্র পাইয়ে দেওয়ার জন্য আইএনএক্স মিডিয়ার কাছ থেকে ৩.৫ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে। সেই সময় সংস্থাটির মালিকানা ছিল পিটার ও ইন্দ্রাণী মুখার্জির হাতে। আদালতে সিবিআইয়ের আইনজীবী জানিয়েছেন, শুধু আইএনএক্স মিডিয়াই নয়, আরও কয়েকটি সংস্থার সঙ্গেও মোটা টাকার অবৈধ লেনদেন হয়েছে কার্তির। এই মামলায় কার্তি চিদাম্বরমের বাবা তথা প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের নাম উঠলেও, তাঁর বিরুদ্ধে কেন এখনও পর্যন্ত অভিযোগ দায়ের করেনি সিবিআই, উঠছে সে প্রশ্নও।


গত বুধবার চেন্নাই বিমানবন্দর থেকে কার্তিকে গ্রেফতার করে সিবিআই। জিজ্ঞাসাবাদের জন্য প্রথমে এক দিন ও পরে ৫দিনের জন্য কার্তিকে সিবিআই হেফাজতে পাঠায় আদালত। মঙ্গলবার সেই মেয়াদ শেষ হলে ফের তাঁর সিবিআই হেফাজতের মেয়াদ তিনদিনের জন্য বাড়ানো হয়।


আরও পড়ুন- মন্দিরে শ্যুটিং করার অভিযোগে রবিনা ট্যান্ডনের বিরুদ্ধে এফআইআর দায়ের


সিবিআই-এর দাবি, হেফাজতে নেওয়া হলেও প্রথম থেকেই তাদের সঙ্গে অসহযোগিতা করছেন কার্তি। এরপরই ফের আদালতের দ্বারস্থ হয় তদন্তকারী সংস্থাটি। তাদের অভিযোগ, আর্থিক দুর্নীতি সংক্রান্ত কোনও প্রশ্ন করা হলেই তিনি তা এড়িয়ে যাচ্ছেন। সেই সঙ্গে বারবার কার্তি বলে চলেছেন, তিনি রাজনৈতিক শত্রুতার শিকার। তিনি তার ফোনের তথ্যও তদন্তের স্বার্থে শেয়ার করতে রাজি হননি।