ওয়েব ডেস্ক: অগস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি কপ্টার দুর্নীতিতে অভিযুক্ত প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগিকে সোমবার ফের জেরা করল সিবিআই৷ এসপি ত্যাগী, তাঁর তুতো ভাই ও ইউরোপের মধ্যস্থতাকারী  সহ ১৩ জনের বিরুদ্ধে মামলা রুজু করে সিবিআই৷ প্রায় ৩,৬০০ কোটি টাকার এই দুর্নীতি মামলায় শুক্রবার সমন পাঠানো হয়েছিল ত্যাগিকে৷ ত্যাগীর বিরুদ্ধে অভিযোগ, অগুস্তা ওয়েস্টল্যান্ডের সঙ্গে চুক্তি চূড়ান্ত করার তাগিদে দেশের নিরাপত্তা ব্যবস্থাকে অবহেলা করেছিলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, অগস্টা ইস্যুতে তোলপাড় রাজ্যসভা। দফায় দফায় হট্টগোল। এই ইস্যুতে সরকার চুপ কেন? তা নিয়েই প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্করের বিবৃতি দাবি করায় দিনের মতো সংসদের উচ্চকক্ষ থেকে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়কে বহিষ্কার করলেন চেয়ারম্যান। ২৫৫ নম্বর ধারা প্রয়োগ করে বহিষ্কারের নির্দেশ দেন চেয়ারম্যান হামিদ আনসারি। রাজ্যে বিধানসভা ভোটে কংগ্রেস-সিপিএম জোটের সঙ্গে সম্মুখ সমরে তৃণমূল।


ওদিকে সংসদে কংগ্রেসকে চেপে ধরতে রাজ্যসভায় চপার কেলেঙ্কারির বিষয়টি তোলে তৃণমূল। বারোটি ভিভিআই হেলিকপ্টার কেনার ক্ষেত্রে যে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে, সেক্ষেত্রে গান্ধী, এপি এবং শশীকান্তের পরিচয় জানতে চান সুখেন্দু শেখর রায়। জিরো আওয়ারে প্রসঙ্গটি তোলেন তিনি। কিন্তু ডেপুটি চেয়ারম্যান পি জে কুরিয়েন বলেন, জিরো আওয়ার স্থগিত রাখার কোনও নিয়ম নেই। তৃণমূল সাংসদের নোটিসটি খারিজ করেন দেন তিনি। অন্যদিকে, তিন হাজার ছশো কোটির অগস্টা ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারিতে আজ প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এদিকে, প্রাক্তন আইএএফ উপ প্রধান জেএস গুজরালকেও ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই৷