জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃষ্টি ও বিভিন্ন ব্যারেজের ছাড়া জলে ভাসছে বাংলার বিভিন্ন এলাকা। ইতিমধ্যেই হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, বর্ধমান ও বীরভূমের একাংশ ডুবেছে বন্যার জলে। সেখানে ত্রাণের কাজ শুরু করেছে রাজ্য সরকার। কিন্তু কেন্দ্র সরকারের তরফে এখনও কোনও সাহায্য এখনও মেলেনি। উত্তরবঙ্গ সফরের আগে এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। এর মধ্যেই গুজরাট, মণিপুর ও ত্রিপুরায় বন্যার জন্য ৬৭৫ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র সরকার। এনিয়ে সরব তৃণমূল কংগ্রেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-স্বামীকে নিয়ে পালাচ্ছিলেন গোপনে, শেষরক্ষা হল না সুন্দরী সাংসদের...


বাংলার মতোই অসম, মিজোরাম, কেরালা, ত্রিপুরা, নাগাল্যান্ড, গুজরাট, অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা ও মণিপুরে বন্যা হয়েছে। পরিস্থিত বোঝার জন্য মন্ত্রীদের নিয়ে একটি টিম গঠন করেছে কেন্দ্র। মোদী সরকারের দাবি, বিহার ও পশ্চিমবঙ্গের মতো রাজ্যে ওই টিম যাবে। তার পরে ত্রাণের বিষয়টি ঠিক হবে।


উল্লেখ্য, এবছর বন্যা ত্রাণে মোট কেন্দ্র এসডিআরএফের মাধ্যমে দেশের ২১ রাজ্যকে দিয়েছে মোট ৯০৪৪.৮০ কোটি টাকা। অন্যদিকে, দেশের ১৫ রাজ্যকে এনডিআরএফের মাধ্যমে দেওয়া হয়েছে ৪৫২৮.৬৬ কোটি টাকা। অন্যদিকে আরও ১৩৮৫.৪৫ কোটি টাকা দেওয়া হয়েছে এসডিএমএফের মাধ্যমে।


কেন্দ্রের এহেন আচরণ নিয়ে সরব তৃণমূল নেতা সাকেত গোখলে। সোমবার সন্ধেয় এক্স হ্যান্ডেলে এক  পোস্টে সাকেত লিখেছেন, নির্লজ্জ আচরণ। কেন্দ্র আজ বন্যা ত্রাণে ত্রিপুরা, অসম ও গুজরাটের জন্য ৬৭৫ কোটি টাকা বরাদ্দ করেছে। আর বাংলায় ম্যান মেড বন্যার জন্য কোনও বরাদ্দ নেই। মোদীর কাছে গুজরাটের মানুষের জীবনের মূল্য আছে। আর বাংলার মানুষের প্রাণের কোনও মূল্য নেই! মোদীজি কেন বাংলাকে এত ঘৃণা করেন? উনি কি ভারতের প্রধানমন্ত্রী নাকি গুজরাটের প্রধানমন্ত্রী?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)