নিজস্ব প্রতিবেদন: ভাবমূর্তি পুনরুদ্ধারের লক্ষ্যে কেন্দ্র। দরিদ্র এবং পরিযায়ী শ্রমিকদের প্রতি সরকারের মনোভাব নিয়ে বিরোধীদের সমালোচনার জবাবে পাল্টা 'ইমেজ কালেকশনের' পথে হাঁটতে পারে কেন্দ্র। একাধিক সূত্রের খবর, বিজেপি সরকার এ বিষয়ে তাদের কাজের খতিয়ান তুলে ধরতে কোমর বেঁধে নামছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত বছর কেন্দ্রে জয়লাভের ১ বছর পূর্তি হিসেবে এই ভাবমূর্তি পুনরুদ্ধারের ক্যাম্পেইনে নামতে পারে বিজেপি সরকার। গত ১ বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোন কোন বিষয়ে কাজ করেছেন তার তালিকা তৈরি করতে ব্যস্ত উচ্চ মসনদ। তার সঙ্গে আগামী ৪ বছরে কোন কোন দিকে নজর থাকবে সরকারের তাও থাকছে তালিকায়। 


কীভাবে প্রচার হবে? সূত্রের খবর সেই উদ্দেশ্যে ছাপানো হবে বুকলেট। বিপুল সংখ্যক সেই বুকলেট বিতরণ করা হবে সাধারণ মানুষ বিশেষ করে পরিযায়ী শ্রমিকদের মধ্যেও। করোনাভাইরাস পরিস্থিতিকে কীভাবে সামলেছে বিজেপি সরকার, লকডাউন এ দরিদ্র ও পরিচয় শ্রমিকদের পাশে কীভাবে দাঁড়িয়েছে কেন্দ্র- সব‌ই থাকবে এই প্রচার গ্রন্থে। 


লকডাউন পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের দুর্দশার নিয়ে বারবার সরব হয়েছে বিরোধী এবং নেটিজেনরা। শ্রমিকদের দুর্দশার ছবিতে মুখ পুড়েছে কেন্দ্র সরকারের। তাই কিছুটা হলেও হারানো ভাবমূর্তি পুনরুদ্ধারের আশাতেই এই ক্যাম্পেইনে নামতে পারে মোদী সরকার।
আরও পড়ুন: লকডাউনের পর কারখানা খোলার তোড়জোড়, প্রথম এক সপ্তাহ পরীক্ষামূলক ভাবে চালানোর নির্দেশ কেন্দ্রের