নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাটনের আগে বিজেপির বিরুদ্ধে একজোট হচ্ছে বিরোধীরা। নেতৃত্বে নন্দ্রবাবু নাইডু। সবকিছু ঠিক থাকলে আগামী ২২ নভেম্বরে দিল্লির অন্ধ্র ভবনে বিবোধী নেতাদের একটি বৈঠক হতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-১০টা চকলেট বোমা মিশিয়ে হবে বড় বোম! বিস্ফোরণে ঝলসে গেল ২ কিশোর


কয়েক সপ্তাহ আগে তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করেছে টিডিপি। ফলে তখনই মনে করা হচ্ছিল লোকসভা নির্বাচনের আগে এটি একটি ইঙ্গিত। গত কয়েক সপ্তাহ ধরেই দেশের একাধিক নেতার সঙ্গে দেখা করেছেন চন্দ্রবাবু নাইডু। গত সপ্তাহে তিনি সাক্ষাত করেন কংগ্রসে নেতা অশোক গেহলটের  সঙ্গে।শুক্রবার তিনি দেখা করেন ডিএমকে নেতা এম কে স্ট্যালিনের সঙ্গে।


স্ট্যালিনের সঙ্গে দেখা করে চন্দ্রবাবু সাংবাদিকদের বলেন, সব বিরোধী দলগুলোকে একজোট করতে কথাবার্তা চলছে। দু-একটি দলের ভিন্ন মত রয়েছে। গত ৪০ বছর ধরে কংগ্রেসের সঙ্গে টিডিপির সংঘাত চলেছে। কিন্তু এখন একিট বিজেপি রিরোধী জোট তৈরি করা যায় সে ব্যাপারে আমরা চেষ্টা চালাচ্ছি। গণতন্ত্র রক্ষা করাই এখন প্রধান কাজ।


আরও পড়ুন-সরকারি কর্মীদের আরএসএস শাখায় যোগ দেওয়া যাবে না, নির্বাচনী ইস্তেহারে জানাল কংগ্রেস


গত বৃহস্পতিবার চন্দ্রবাবু দেখা করেন এইচ ডি দেবগৌড়া ও কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীর সঙ্গে। ওই সাঙ্গাতের তিন নেতাই বলেন বিজেপির হাত থেকে দেশের গণতন্ত্র রক্ষা করতে বিজেপি বিরোধী একটি জোটের প্রয়োজন। কুমারস্বামীর দাবি ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ফল ১৯৯৬ সালের মতো হবে। সেবার জোটের প্রধানমন্ত্রী হয়েছিলেন এইচ ডি দেবগৌড়া। পরে প্রধানমন্ত্রী হন আই কে গুজরাল।