নিজস্ব প্রতিবেদন:  নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখনও উত্তপ্ত অসম। এর মধ্যেই মিথ্যে খবর ও তথ্য সম্পর্কে রাজ্যের মানুষকে সতর্ক করল সেনা। এনিয়ে একটি অ্যাডভাইজরি  জারি করা হল সেনার তরফে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভারতের উত্তর-পূর্বে বিক্ষোভের জেরে ‘ট্রাভেল অ্যাডভাইজ়রি’ জারি করল ব্রিটেন, আমেরিকা


অশান্তির সুযোগে রাজ্যে বিভিন্ন ভাবে মিথ্যে খবর ছড়িয়ে দেওয়া হচ্ছে বলে মনে করছে প্রশাসন। এনিয়ে সেনার জারি করা অ্যাডভাইজরিতে বলা হয়েছে, ‘সব ধরনের গুজব ও রটনা এড়িয়ে চলুন। মিথ্যে খবর ও গুজব রটানো হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এই ধরনের কোনও খবর কান দেবেন না। ’  ইন্ডিয়ান আর্মি বা আর্মি অব দ্যা কান্ট্রি নামে টুইটার হ্যান্ডেল থেকে বেশকিছু মিথ্যে খবর চিহ্নিত করেছে সেনা। ওইসব খবরকে ভুয়ো বলে ঘোষণা করা হয়েছে।



এদিকে, অসমে অশান্তি সামাল দিতে রাজ্যে মঙ্গলবার ৮ কলাম  সেনা নামানো হয়। প্রতিটি কলামে রয়েছে ৭০ জওয়ান। এর মধ্যে ৪ কলাম রয়েছে গুয়াহাটিতে, ২ কলাম রয়েছে সানিতপুরে। জানিয়েছেন জেনার জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্ণেল পি খোংসাই। তিনি বলেন, এখও পর্যন্ত ৮ কলাম সেনা নামানো হয়েছে। এর মধ্যে ১ কালাম সেনা মোতায়েন করা হয়েছে বঙ্গাইগাঁওয়ে, এক কলাম মোরগাঁওয়ে, ৪ কলাম গুয়াহাটিতে ও ২ কলাম সোনিতপুরে।


আরও পড়ুন-বিভিন্ন দফতরের ভারসাম্যে কর্মী গুনতে পেশাদার সংস্থার সাহায্য কলকাতা পুরসভার  


উল্লেখ্য, নাগরিকত্ব বিল নিয়ে হওয়া অশান্তিতে সোমবার থেকে এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। তিনসুকিয়া, ডিব্রুগড় ও গুয়াহাটিতে ওইসব মৃত্যুর ঘটনা ঘটেছে। পরিস্থিতির কথা মাথায় রেখে ২২ ডিসেম্বর পর্যন্ত স্কুপল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।