নিজস্ব প্রতিবেদন: অক্টোবরেই হরিয়ানায় ৯০ আসনের বিধানসভার নির্বাচন হওয়ার কথা। আজ থেকেই নরেন্দ্র মোদীর হাত ধরেই নির্বাচনী প্রচার শুরু করে দিল শাসক দল বিজেপি। এ দিন সরকারের দ্বিতীয় পর্বের একশো দিনের খতিয়ান তুলে ধরে মোদী বলেন, এই একশো দিনে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জম্মু-কাশ্মীরের বিশেষাধিকার প্রত্যাহার, জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল, তিন তালাক বিরোধী আইনের মতো সিদ্ধান্ত নিয়েছে মাত্র একশো দিনের মধ্যেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


নরেন্দ্র মোদী বলেন, দেশের অর্থনীতি মজবুত করতে নানা পদক্ষেপ করা হয়েছে। জম্মু-কাশ্মীর এবং লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করা হয়। মোদীর কথায়, সমস্যা সমাধান করতে সচেষ্ট হচ্ছেন মানুষ। সম্প্রতি লোকসভা নির্বাচনে হরিয়ানার ১০ টি আসনই দখল করে বিজেপি। মোদী জানান, হরিয়ানার মানুষ যে ভাবে সমর্থন জানিয়েছেন তাতে তিনি অভিভূত। তাঁর মতে, ৫৫ শতাংশ ভোট পেলেই বোঝা যায় মানুষ  গভীরভাবে সমর্থন ও বিশ্বাস করছেন সেই দলকে। হরিয়ানার মানুষের থেকে যা চেয়েছেন, তার থেকে অনেক বেশি পেয়েছেন বলে দাবি করেন মোদী।


আরও পড়ুন- জরিমানা করিয়েছিলেন যে পুলিসকর্মী তাঁকেই সাসপেন্ড করিয়ে দিলেন যুবক


গত পাঁচ বছরে হরিয়ানার মনোহর লাল খট্টরে উন্নয়নের তালিকা এদিন তুলে ধরেন মোদী। পাশাপাশি বিরোধী দল কংগ্রেসকেও তুলোধনা করেন তিনি। মোদীর কটাক্ষ, লোকসভা নির্বাচনে হেরে কী করবে এখনও পর্যন্ত বুঝে উঠতে পারছে না বিরোধীরা। এতটাই হতাশ যে মুখে কুলুপ এঁটেছেন তাঁরা।