নিজস্ব প্রতিবেদন: কর্নাটকে ১৭ বিধায়কের বরখাস্ত নিয়ে সিদ্ধান্তে সুপ্রিম কোর্টের সিলমোহরকে স্বাগত জানালেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। তিনি জানান, যাঁরা নিজের ইচ্ছা মতো দল বদল করে থাকেন, তাঁদের জন্য কড়া বার্তা সুপ্রিম কোর্টের এই রায়। ভবিষ্যতে বিধায়কদের এই রায় থেকে শিক্ষা নেওয়া উচিত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মল্লিকার্জুন দাবি করেন, যাঁরা নিজের স্বার্থের জন্য দল বদল করেন, তাঁদের এভাবেই বরখাস্ত করা উচিত। উল্লেখ্য, দল বিরোধী আইনে ‘বিদ্রোহী বিধায়কদের’ প্রাক্তন স্পিকার রমেশ কুমারের বরখাস্তের সিদ্ধান্তে সিলমোহর দেয় সুপ্রিম কোর্ট। তবে, বিধায়করা ২০২৩ পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না এই নিষেধাজ্ঞা এ দিন তুলে দেয় আদালত। আগামী উপনির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বিধায়করা।



আরও পড়ুন- নৃশংসতার শেষ কোথায়! গর্ভবতী বিড়ালকে ঝোলানো হল ফাঁসিতে


সুপ্রিম রায়ের পর বিধায়কদের অবস্থান নিয়ে কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাকে প্রশ্ন করা হলে, তাঁর মন্তব্য, তাঁরা বিজেপিতে যোগ দেয় কিনা সন্ধে পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিজেপিতে যোগদান করলে এরপর টিকিট বণ্টন নিয়ে চিন্তাভাবনা করা হবে। ইয়েদুরাপ্পার দাবি, ১৭ আসনেই প্রার্থী দেবে বিজেপি। তবে, কংগ্রেস-জেডিএস-এর প্রাক্তন বিধায়করা কটা কেন্দ্রে লড়বে এনিয়ে এখনও চূড়ান্ত হয়নি বলে জানা যাচ্ছে।