নিজস্ব প্রতিবেদন: জ্বালানির দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে বিগত কিছুদিন ধরে। এরই মাঝে শনিবার "মূল্যবৃদ্ধি মুক্ত ভারত" অভিযানের ডাক দিল কংগ্রেস। অভিযান শুরু মার্চ মাসের ৩১ তারিখ এবং চলবে এপ্রিলের ৭ তারিখ পর্যন্ত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাঁচ দিনে চতুর্থবার পেট্রল এবং ডিজেলের দাম বাড়ার পরে, কংগ্রেস শনিবার বিজেপিকে আক্রমণ করে বলে যে জনগণের প্রতি এই "নির্লজ্জ প্রতারণা" বন্ধ করতে হবে।


 



ক্রমবর্ধমান জ্বালানির দাম নিয়ে কেন্দ্রকে আক্রমণ করে, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেছেন, "রাজা প্রাসাদের জন্য প্রস্তুতি নিচ্ছেন, যখন প্রজারা মুদ্রাস্ফীতির অধীনে রয়েছে।"


রাহুল গান্ধী এবং অন্যান্য কংগ্রেস নেতারা ক্রমাগত জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানা করছেন।


শনিবার পেট্রল এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৮০ পয়সা বাড়ানো হয়েছে। পাঁচ দিনের মধ্যে চতুর্থ বৃদ্ধি পেয়েছে দাম। এই সপ্তাহে পেট্রল এবং ডিজেলের দাম প্রতি লিটারে ৩.২০ টাকা বেড়েছে।


আরও পড়ুন: Chhattisgarh: মৃত মেয়েকে কাঁধে নিয়ে হতভাগ্য বাবা হাঁটলেন ১০ কিলোমিটার পথ! কেন?


টুইটারে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা লিখেছেন, "মোদী সরকারের মুদ্রাস্ফীতি - 'তারিখ নতুন, সমস্যা একই। আজ সকালেও দাম বেড়েছে। আজ আবার ০.৮০ টাকা বেড়েছে।"


তিনি আরও যোগ করেন, "নতুন ভারতে প্রতিদিন ডিজেল/পেট্রলের একটি নতুন দাম, পাঁচ দিনে চারটি আঘাত,৩.২/লিটার টাকা লুঠ।" 


বিজেপিকে কটাক্ষ করে সুরজেওয়ালা প্রশ্ন করেন, "বিজেপি চালিয়ে যাচ্ছে- শপথ অনুষ্ঠান, জনগণ প্রতিদিন মুদ্রাস্ফীতির শিকার হচ্ছে?" প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, শীর্ষ বিজেপি নেতা এবং অন্যান্য অতিথিদের উপস্থিতিতে একটি দুর্দান্ত অনুষ্ঠানে যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরেই তার এই মন্তব্য।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)