Chhattisgarh: মৃত মেয়েকে কাঁধে নিয়ে হতভাগ্য বাবা হাঁটলেন ১০ কিলোমিটার পথ! কেন?

ডিউটিতে থাকা স্বাস্থ্যকর্মীদের মৃত ওই মেয়েটির পরিবারকে গাড়ির জন্য অপেক্ষা করতে রাজি করানো উচিত ছিল। তাঁদের নিশ্চিত করা উচিত ছিল যে এই ধরনের ঘটনা যাতে না ঘটে।'

Updated By: Mar 26, 2022, 06:16 PM IST
Chhattisgarh: মৃত মেয়েকে কাঁধে নিয়ে হতভাগ্য বাবা হাঁটলেন ১০ কিলোমিটার পথ! কেন?

নিজস্ব প্রতিবেদন:  বাবা মেয়েকে কাঁধে নিয়ে ছুটে চলেছে। একটুখানি পথ নয়, ১০ কিমি। ছত্তীসগড়ের অম্বিকাপুরের ঘটনা। যে ঘটনা কানে আসার পরে স্বাস্থ্যমন্ত্রী এই ঘটনার তদন্ত চেয়েছেন। আসলে এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

কী ঘটেছিল? জানা গিয়েছে, আমডালা গ্রামের স্থানীয় ঈশ্বর দাস তাঁর অসুস্থ মেয়ে সুরেখাকে নিয়ে ভোরে লখনপুর সিএইচসি-তে নিয়ে আসেন। মেয়েটির অক্সিজেনের মাত্রা খুব কম ছিল, প্রায় ৬০। তাঁর বাবা-মায়ের থেকে জানা যায়, মেয়েটি গত কয়েকদিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছিল। প্রয়োজনীয় চিকিৎসা শুরু করাও হয়েছিল। কিন্তু তার অবস্থার অবনতি হয় এবং পরে সে মারা যায়। সময় তখন সকাল সাড়ে সাতটা। মেয়েটির দেহ বহন করার জন্য একটি গাড়ির প্রয়োজন ছিল। গাড়ির কথা বলাও হয়েছিল। কিন্তু গাড়ি আসতে দেরি হওয়ায় মেয়ের দেহ নিয়ে বাড়ির দিকে পা বাড়ান বাবা।

স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসা ড. বিনোদ ভার্গব বলেন-- তাঁরা মেয়েটির পরিবারের সদস্যদের বলেছিলেন যে শীঘ্রই গাড়িটি আসবে। তবে এটি সকাল ৯টা ২০ নাগাদ এসেছিল, কিন্তু ততক্ষণে তাঁরা দেহ নিয়ে চলে গিয়েছেন।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে জেলার সদর দফতর অম্বিকাপুরে থাকা স্বাস্থ্যমন্ত্রী সিং দেও জেলার মুখ্য চিকিৎসা ও স্বাস্থ্য আধিকারিককে বিষয়টি তদন্ত করতে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছিলেন। তিনি জানান-- আমি ভিডিওটি দেখেছি। এটি বিরক্তিকর ছিল। আমি সিএমএইচওকে বিষয়টি তদন্ত করে দেখার এবং যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেছি। মন্ত্রী যোগ করেন, 'ডিউটিতে থাকা স্বাস্থ্যকর্মীদের মৃত ওই মেয়েটির পরিবারকে গাড়ির জন্য অপেক্ষা করতে রাজি করানো উচিত ছিল। তাঁদের নিশ্চিত করা উচিত ছিল যে এই ধরনের ঘটনা যাতে না ঘটে।'

আরও পড়ুন: Uttarakhand: উত্তরাখণ্ডের প্রথম মহিলা স্পিকার রিতু খান্ডুরি, জেনে নিন তার পরিচয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.