নিজস্ব প্রতিবেদন: দেশবাসীকে এক বিশেষ বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানালেন করোনার ভ্যাকসিনের জন্য দেশবাসীকে আর বেশিদিন অপেক্ষা করতে হবে না, আর কয়েক সপ্তাহের মধ্যেই দেশে আসছে ভ্যাকসিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এক সর্বদলীয় বৈঠক থেকে মোদী জানালেন, ভারতে তিনটি ভ্যাকসিনের ট্রায়াল চলছে। আর বেশি দিন অপেক্ষা করতে হবে না। বিজ্ঞানীরা অনুমতি দিলেই আর কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে ঘরে ঘরে চলে আসবে টিকা। 


কেন্দ্র সরকার ও রাজ্য সরকার মিলেই এই টিকাকরণের কাজটি করবে। দামও নির্ধারণ করা হবে দু'পক্ষ মিলে। টিকা কাদের দেওয়া হবে সে বিষয়ে রাজ্য সিদ্ধান্ত নেবে। বয়স্ক মানুষদের আগে দেওয়া হবে। 


মোদী জানান, এ দেশে টিকাকরণের জন্য খুব বড় ক্ষেত্র প্রস্তুত। এ বিষয়ে একটি টাস্ক ফোর্স গড়া হয়েছে। কেন্দ্রীয় এক্সপার্ট গ্রুপ থাকছে। থাকবেন রাজ্যস্তরের প্রতিনিধিরা। দুপক্ষ মিলে কাজটা করবে।


ভারত এ বিষয়ে একটি বিশেষ সফটওয়ারও বানিয়েছে।  যার নাম 'কোভিন'। ভারতে করোনা ভ্য়াকসিনের জন্য বিশেষ ট্রান্সপোর্ট ব্যবস্থা করা হয়েছে। সুষ্ঠু ভাবে টিকা বণ্টনের পূর্ণ ক্ষমতা আছে ভারতের। 


এমনিতেই এই মুহূর্তে বিশ্বে করোনামুক্তির নিরিখে এগিয়ে ভারত। জনহিত ও রাষ্ট্রহিতের এই বিষয়টি নিশ্চয়ই সর্বস্তরেই গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করা হবে। দেশবাসী যে এই কোভিড-পর্বে ধৈর্যের সঙ্গে অপেক্ষা করেছে সেজন্য দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন তিনি। 


আরও পড়ুন:  অসাধ্যসাধন করে এ বছরের 'গ্লোবাল টিচার প্রাইজ' জিতে নিলেন মহারাষ্ট্রের এক স্কুলশিক্ষক