নিজস্ব প্রতিবেদন: দেশের যেসব রাজ্য বেশি করোনা আক্রান্ত তাদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। ইতিমধ্যেই সেখানে আক্রান্ত হয়েছেন ৪১,১৮২ জন। ফলে দেওয়ালে পিঠ ঠকেছে কেন্দ্র ও দিল্লি সরকারের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতকাল দিল্লির মুখ্যমন্ত্রী ও উপ-রাজ্যপালের সঙ্গে বৈঠকে বসেছিলেন অমিত শাহ। আজ যোগ দেন এক সর্বদলীয় বৈঠকে। সেখানে অমিত শাহ ঘোষণা করেছেন, দিল্লিতে সব করোনা রোগীর কোভিড টেস্ট করা হবে।


আরও পড়ুন-নভেম্বরে চরমে পৌঁছাবে ভারতের করোনা সংক্রমণ! সতর্ক করল ICMR


আজকের বৈঠকে যোগ দেয় কংগ্রেস, বিজেপি, বসপা, সপা-সহ অন্যান্য দল। সবারই একটাই দাবি ছিল, দিল্লিতে করোনা ঠেকাতে গেলে করোনা টেস্টের সংখ্যা বাড়াতে হবে। অমিত শাহ তাদের আশ্বাস দিয়েছেন আগামী কয়েক দিনের মধ্যেই রোজ ১৮,০০০ করোনা টেস্ট হবে।


দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্তা সংবাদমাধ্যমে বলেন, অমিত শাহ জানিয়ে দিয়েছেন ২০ জুনের মধ্যে রোজ ১৮,০০০ কোভিড টেস্ট হবে দিল্লিতে। এদিনের বৈঠকে কংগ্রেস প্রস্তাব দেয়, কনটেনমেন্ট জোনে যেসব পরিবারে একের বেশি রোগী রয়েছে তাদের টেস্টের জন্য এককালীন ১০,০০০ টাকা দেওয়া হোক।


আরও পড়ুন-কাজে বেরিয়ে আর ফেরেননি, ইসলামাবাদে সকাল থেকে নিখোঁজ ভারতীয় হাই কমিশনের ২ কর্মী


উল্লেখ্য, রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবাল ও দিল্লির উপ-রাজ্যপাল অনিল বাইজালের সঙ্গে বৈঠকের পর ৭ দফা পদক্ষেপের কথা জানান। এক মধ্যে একটি হল ৫০০ কোচের মধ্যে করোনা রোগীদের চিকিত্সার ব্যবস্থা করা হবে। এতে বেডের সংখ্যা বাড়বে। প্রসঙ্গত, রাজ্যের উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া দাবি করে আসছেন, জুলাইয়ের শেষে দিল্লিতে কমপক্ষে ৫.৫ লাখ মানুষ করোনা আক্রান্ত হয়ে পড়বেন।