নিজস্ব প্রতিবেদন: মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেনে করোনাভাইরাস যে ভয়ঙ্কর আকার ধারণ করেছে সেরকম অবস্থা ভারতে হবে না। এমনই আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। শুধু তাই নয়, যে কোনও খারাপ পরিস্থিতির জন্য তৈরি রয়েছে কেন্দ্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মহারাষ্ট্রে করোনা পজিটিভ ৭১৪ পুলিসকর্মী, অমিত শাহের নির্দেশে আহমেদাবাদে এইমসের ডিরেক্টর


শনিবার উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলির স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে হর্ষবর্ধন বলেন, দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হার ৩.৩ শতাংশ। সুস্থ হয়েছেন ২৯.৯ শতাংশ রোগী। গত ৩ দিনে জাবলিং রোট গিয়ে হয়েছে ১১ দিন।


স্বাস্থ্যমন্ত্রী বলেন


# করোনা তিকিত্সার জন্য দেশে ৮৪৩ হাসপাতালের ব্যবস্থা করা হয়েছে। সবেমিলিয়ে ওইসব হাসপাতালে বেড রয়েছে ১,৬৫.৯৯১টি। দেশে কোভিড ১৯ সেন্টার তৈরি হয়েছে ১৯৯১টি। এখানে আইসোলেশন ও আইসিইউ রয়েছে।


#  দেশে মোট ৭৬৪৫ কোয়ারেন্টাইন সেন্টার তৈরি হয়েছে। এন-৯৫ মাস্ক বিক্রি দেওয়া হয়েছে ৬৯ লাখ। চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীদের ৩২.৭৬ লাখ পিপিই দেওয়া হয়েছে।


# শুক্রবার সন্ধের হিসেব অনুযায়ী দেশে এখনও পর্য্ন্ত ০.৩৮ শতাংশ েরাগী ভেন্টিলেশনে রয়েছেন। ১.৮৮ শতাংশ রোগী রয়েছেন অক্সিজেন সাপোর্টে এবং ২.২১ শতাংশ রোগী রয়েছেন আইসিইউতে।


আরও পড়ুন-শ্রমিকদের নিয়ে রাজ্যে আসছে ৮ ট্রেন; রাজ্যের বিরুদ্ধে মিথ্যে বলছেন অমিত শাহ, নিশানা অভিষেকের


# এখনও পর্যন্ত ১৭,৮৪৭ রোগী করোনা মুক্ত হয়েছেন।


উল্লেখ্য, এখনও পর্য্ন্ত কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯,৮৩৪ জন। সুস্থ হয়েছে ১৭,৮৪৭ জন এবং মৃত্যু হয়েছে ১৯৮১ জনের।