শ্রমিকদের নিয়ে রাজ্যে আসছে ৮ ট্রেন; রাজ্যের বিরুদ্ধে মিথ্যে বলছেন অমিত শাহ, নিশানা অভিষেকের

তৃণমূল সাংসদ ডেকেক ওব্রায়েন বলেন, এতদিনে ঘুম থেকে উঠলেন অমিত শাহ। কোনও পরিযায়ী শ্রমিকের জন্য কিছু করেছেন এতদিন

Updated By: May 9, 2020, 02:46 PM IST
শ্রমিকদের নিয়ে রাজ্যে আসছে ৮ ট্রেন; রাজ্যের বিরুদ্ধে মিথ্যে বলছেন অমিত শাহ, নিশানা অভিষেকের

নিজস্ব প্রতিবেদন:  লকডাউনে দেশের বিভিন্ন রাজ্যে আটকে থাকা এরাজ্যের পরিযায়ী শ্রমিকদের নিয়ে আসছে ৮টি স্পেশাল ট্রেন। সেকথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

আরও পড়ুন-২০০৭ এর পর রেকর্ড! এক ধাক্কায় অস্বাভাবিক হারে কমলো পেট্রোল-ডিজেলের বিক্রি

ওই ট্রেন নিয়েই শুরু হয়েছে কেন্দ্র-রাজ্য চাপান উতোর। প্রসঙ্গত, রাজ্য সরকার শ্রমিকদের ট্রেন রাজ্যে ঢুকতে দিচ্ছে না বলে অভিযোগ করেছে কেন্দ্র। বিভিন্ন রাজ্যে পশ্চিমবঙ্গের কয়েক লাখ শ্রমিক আটকে রয়েছে বলে অভিযোগ করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে দেওয়া চিঠিতে।

এদিকে, ওই অভিযোগের পাল্টা দিয়েছে রাজ্যে তৃণমূল নেতারা। প্রসঙ্গত, ইতিমধ্যেই কোটা থেকে রাজ্যের পড়ুয়াদের ফিরিয়েছে রাজ্যে সরকার। এরকম এক অবস্থায় শ্রমিকদের ফেরাতে রাজ্য সরকার উদ্যোগ নিচ্ছে না, এমন অভিযোগে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অমিত শাহকে নিশানা করে অভিষেক টুইট করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে উনি নিজের দ্বায়িত্ব পালন করতে পারেননি। কয়েক সপ্তাহ নীরব থাকার পর উনি জেগেছেন। এখন বিভিন্ন রকম মিথ্যে বলে মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছেন। উনি এমনসব মানুষদের বোঝানোর চেষ্টা করছেন যাঁরা ওর সরকারের সিদ্ধান্তের ফলে এখন ভুগছেন। আপনার মিথ্যে অভিযোগ প্রমাণ করুন। নয়তে ক্ষমা চান।

অন্যদিকে, তৃণমূল সাংসদ ডেকেক ওব্রায়েন বলেন, এতদিনে ঘুম থেকে উঠলেন অমিত শাহ। কোনও পরিযায়ী শ্রমিকের জন্য কিছু করেছেন এতদিন! এই প্রশ্নের উত্তর দিন আগে। আপনি তো গভীর ঘুমে ছিলন! এখন কেন সমস্যা তৈরি করছেন! আপনার চিঠির জন্য ক্ষমা চান।

আরও পড়ুন-৮৪ গর্ভবতী মহিলা-সহ রিয়াধ-বাহারিন থেকে বিশেষ বিমানে দেশে ফিরলেন ৩৩৫ ভারতীয়

অন্যদিকে, কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী দাবি করেছেন, গৃহমন্ত্রী অমিত শাহকে পশ্চিমবঙ্গের দুরবস্থার কথা জানানোর পর, উনি বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি দেন, যার ফলে আরও ৮ টি ট্রেন মুখ্যমন্ত্রী রাজ্যে ঢোকার অনুমতি দেন,। কিন্তু যে সংখ্যক পরিযায়ী বাইরে আছেন, সে তুলনায় আটটা ট্রেন কিছুই নয়। আরও ট্রেনের দাবি করছি।

.