নিজস্ব প্রতিবেদন: দেশে শুরু হয়েছে বুস্টার ডোজ দেওয়ার কাজ৷ তার আগেই টিকার দাম কমিয়েছে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া এবং ভারত বায়োটেক৷ তবে এবার ভ্যাকসিনের এই বুস্টার ডোজ বিনামূল্যে দেওয়ার কথা বিবেচনা করে দেখার আর্জি জানালেন সিপিআই সাংসদ বিনয় বিশ্বম। কেরলের সাংসদ মোদীকে এ বিষয়টি নিয়ে ভাবনাচিন্তার আবেদন জানিয়ে একটি চিঠিও দেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৮ ঊর্ধ্বদের জন্য দেশে উপলব্ধ রয়েছে করোনার বুস্টার ডোজ। বেসরকারি যেকোনও স্বাস্থ্য কেন্দ্রে এই টিকা পাওয়া যাবে। তবে তা বিনামূল্যে নয়, টাকা দিয়ে কিনতে হবে। তাই এক্ষেরে বিনামূল্যে টিকা পাওয়া বা সরকারের ভর্তুকি দিয়ে টিকা পাওয়ার কোনও সম্ভাবনা নেই।



প্রসঙ্গত, রবিবার থেকে সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য কোভিড টিকার বুস্টার ডোজ  দেওয়া শুরু হয়েছে। আর তার একদিন আগেই আজ কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন টিকার দাম অর্ধেকেরও বেশি কমানো হয়েছে। দু'টি টিকারই দাম কমিয়ে ২২৫ টাকা করা হয়েছে। আগে কোভিশিল্ডের দাম ছিল ৬০০ টাকা, কোভ্যাক্সিনের দাম ছিল ১২০০ টাকা।


১০ এপ্রিল থেকে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া হবে, শুক্রবারই একথা জানিয়ে দেয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক৷ জানান হয় যে বেসরকারি হাসপাতাল থেকে দাম দিয়ে টিকা নিতে হবে প্রাপ্তবয়স্কদের৷ বিনামূল্যে টিকা পাওয়া যাবে না৷ এরপরই দেশের দুই টিকা সংস্থার এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।


আরও পড়ুন, Omicrom XE: ওমিক্রনের নয়া প্রজাতির জেরে ভারতে আসছে করোনার চতুর্থ ঢেউ? কী জানাচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)