নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একদিকে যখন ডিজিটাল ইন্ডিয়ার স্বপ্ন পূরণে বদ্ধপরিকর, ঠিক সেই সময় দেশের সাইবার সিকিউরিটি প্রধান গুলশন রাইয়ের ভরসা নেই ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের ওপর। শুক্রবার এক সাংবাদিক বৈঠকে নিজে মুখেই একথা স্বীকার করলেন তিনি। সেই সঙ্গে দেশে ডিজিটাল লেনদেনের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলে দিলেন খোদ সাইবার সিকিউরিটির প্রধানই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ২,০০০ টাকার নোট বাতিলের এখনই কোনও পরিকল্পনা নেই : কেন্দ্র


গুলশন রাই বলেন, ''অনলাইন লেনদের ক্ষেত্রে আমাদের দেশে এখনও একাধিক সমস্যা রয়েছে। ডিজিটাল মার্কেট পরিচালনার দায়িত্বে কারা রয়েছেন তা নিয়েও রয়েছে বিস্তর প্রশ্ন।'' তাঁর কথায়, ''এটিএম ও ক্রেডিট কার্ড ব্যবহারে রয়েছে একাধিক নিরাপত্তাগত সমস্যা। ফলে, তা মোকাবিলা করার ক্ষেত্রে চাপে পড়তে হচ্ছে প্রশাসনকে।'' এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষামন্ত্রী রাম বিলাস পাসোয়ান।


আরও পড়ুন- 'জন গণ মন' থেকে বাদ যাক 'সিন্ধু'!


সাংবাদিককের প্রশ্নের উত্তরে গুলশন রাই বলেন, ''আমি সাধারণত অনলাইন লেনদেন থেকে দূরেই থাকি। তবে একান্তই যদি তা করতে হয় তাহলে নির্দিষ্ট একটি অ্যাকান্টে ২৫ হাজার টাকা রেখে তা ডেবিট কার্ডের মাধ্যমে তুলেনি। আমি কখনই চাই না আমায় যাতে কোনও ধরনের প্রতারণাতে না পড়তে হয়।''