নিজস্ব প্রতিবেদন : সময় যত গড়াচ্ছে, তত দাপট দেখাচ্ছে অক্ষি। ঘূর্ণিঝড়ের দাপটে ইতিমধ্যেই তামিলনাড়ু এবং কেরলে ৮ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে কেরলেই মৃত্যু হয়েছে ৪ জনের। পাশাপাশি ঘূর্ণিঝড়ের দাপটে নিখোঁজ প্রায় ৮০ জন মত্সজীবী। সেই সঙ্গে মাছ ধরার ৫০টি নৌকাও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে খবর। তামিলনাড়ু এবং কেরলের সমুদ্র তীরবর্তী অঞ্চলেই দাপট দেখাচ্ছে ওই ঘূর্ণিঝড়। আর তাতেই কপালে চিন্তার ভাঁজ পড়ছে ওই ২ রাজ্যের মানুষের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন : তামিলনাড়ুকে ভাসিয়ে লাক্ষাদ্বীপের দিকে অক্ষি


এই মুহূর্তে ঘূর্ণিঝড় অক্ষির দাপট কমার লক্ষণ নেই। আবহাওয়া দফতরের তরফে দেওয়া হয়েছে সেই ইঙ্গিত। আর সেই কারণেই চেন্নাইয়ের সমস্ত স্কুলে ছুটির নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসকের তরফে। পাশাপাশি কন্যাকুমারী, তুতিকোরিন, কঞ্চিপুরম, ভিল্লুপুরম, মাদুরাই, থেনি, তান্জাভুর এবং তিরুভারুরেও সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।


পাশাপশি সমুদ্র তীরবর্তী অঞ্চলে জারি করা হয়েছে সতর্কতা। মানুষকে নিরাপদে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। তবে ওই সমস্ত অঞ্চলে উদ্ধারকারী দলকেও পাঠানো হয়েছে। পাশাপাশি মত্সজীবীরা যাতে সমুদ্রে না যান, সে বিষয়েও জারি করা হয়েছে নির্দেশ। সেই সঙ্গে ভারতীয় নৌবাহিনীর ৩টি নৌকা, ২টি এয়ারক্রাফটকেও তৈরি রাখা হয়েছে। তামিলনাড়ুর পাশাপাশি কেরলেও তৈরি নৌবাহিনী। বিপদের আশঙ্কা দেখা দিলেই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও দেওয়া হয়েছে আশ্বাস।


আরও পড়ুন : অ্যাঞ্জেলিনা জোলি হতে গিয়ে কিশোরীর কী হাল দেখুন 


আবহাওয়া দফতরের কথায়, এই মুহূর্তে লাক্ষাদ্বীপের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় অক্ষি। ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগেই লাক্ষাদ্বীপের দিকে ওই ঘূর্ণিঝড় এগোচ্ছে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।