জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চার দিনও পার হয়নি। লখিমপুর খেরির পর যোগীরাজ্যে ফের মৃত্যু এক হল দলিত কিশোরীর। গত ৭ সেপ্টেম্বর পিলিভিটে গণধর্ষণের শিকার হন এক দলিত কিশোরী। এখানেই শেষ নয়, প্রমাণ লোপাট করতে দুষ্কৃতীরা ওই কিশোরীর গায়ে আগুন লাগিয়ে দেয়। মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে ভর্তি থাকার পর সোমবার মৃত্যু হয়েছে ওই কিশোরীর। পিলিভিটের কানওয়ালপুর গ্রামে কিশোরীকে অপহরণ ও ধর্ষণ করে এলাকার ২ যুবক। তারপর ডিজেল ঢেলে তার গায়ে আগুল লাগিয়ে দেয়। ওই ঘটনায় অভিযুক্ত দুজনকে গ্রেফতার করেছে পুলিস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১৫ সেপ্টেম্বর লখিমপুর খেরির এক গ্রামে দলিত পরিবারের দুই কিশোরীর মৃতদেহ উদ্ধার হয় একই গাছ থেকে। পরিবারের অভিযোগ মৃতদেহ উদ্ধারের তিনঘণ্টা আগে তাদের অপরহণ করা হয়েছিল। ওই ঘটনায় ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়।


আরও পড়ুন- Lakhimpur Kheri: যোগীরাজ্যে ফের গণধর্ষণ, গাছের ডালে ঝুলছে দুই দলিত কন্যার দেহ


রাজ্যে দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই উন্নত হয়েছে বলে দাবি করে থাকে বিজেপি। আইন যাই বলুক না কেন, রাজ্যে যারা হাঙ্গামায় জড়িত বুলডোজার দিয়ে তাদের বাড়ি ঘরে ভেঙে দেওয়া হচ্ছে। এনিয়ে মামলাও হয়েছে আদালতে। কিন্তু দলিতদের উপর অত্যাচারে খামতি নেই। রবিবারই জেলা প্রশাসনের সঙ্গে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে একটি ভিডিয়ো কন্ফারেন্স বলেন মুখ্যমন্ত্রী য়োগী আদিত্যনাথ। লখিমপুর খেরি, আমরোহা, বদাউন,গোন্ডা, লখনউয়ে মহলাদের উপরে যেসব হামলা হয়েছে তাতে প্রশাসনিক গাফিলতি নিজে জেলা প্রশাসনকে কড়া সওয়াল করেন যোগী।


উল্লেখ্য, লখিমপুর খেরির দলিত দুই বোনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৬ জনকে। অভিযুক্ত একজনকে গ্রেফতারের সময়ে তার পায়ে গুলি করে পুলিস। ওই ঘটনা নিয়ে রাজ্যের উপ মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক বলেছেন, অভিযুক্তদের শুনানি হবে ফাস্ট ট্র্য়াক কোর্টে। রাজ্য সরকার এদের বিরুদ্ধে এতটাই কড়া ব্যবস্থা নেবে যে ভবিষ্য়তে অপরাধ করতে মানুষের বুক কাঁপবে। লখিমপুর খেরির দুই বোনের উপরে যারা নির্যাতন চালিয়েছিল তারা মৃত দুই তরুণীর গ্রামেরই। বাড়ির কাছে থেকেই ওই দুই তরুণীকে তুলে নিয়ে যায় দুই অভিযুক্ত।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)