Lakhimpur Kheri: যোগীরাজ্যে ফের গণধর্ষণ, গাছের ডালে ঝুলছে দুই দলিত কন্যার দেহ

বুধবার সন্ধেয় লখিমপুর খেরির নিঘাসান থানা এলাকায় গ্রাম থেকেই উদ্ধার হয় দুই কিশোরীর ঝুলন্ত মৃতদেহ। পরিবারের অভিযোগের ভিত্তিতে ৪ জনের নামে এফআইআর দায়ের হয়েছে। তবে অভিযুক্তরা অধরা।

Updated By: Sep 15, 2022, 09:31 AM IST
Lakhimpur Kheri: যোগীরাজ্যে ফের গণধর্ষণ, গাছের ডালে ঝুলছে দুই দলিত কন্যার দেহ
ফোটো- টুইটার

জি ২৪ ঘন্টা ডিজট্যাল ব্যুরো: বুধবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের লখিমপুর খেরি (Lakhimpur Kheri) ফের সাক্ষী থাকল ভয়ঙ্কর কাণ্ডের। আন্দোলনরত কৃষকদের পিষে মারার ঘটনায় কুখ্যাত সেই লখিমপুর খেরির একটি গ্রামে এক দলিত পরিবারের দুই কিশোরীকে (dalit sisters) অপহরণ করে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠেছে। ১৭ এবং ১৫  বছর বয়সী দুই নাবালিকা বোনের মৃতদেহ গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। মেয়েদের পরিবারের সদস্যরা জানান যে, এই ঘটনার তিন ঘণ্টা আগে বাড়ির বাইরে থেকে তাদের "অপহরণ" করা হয়েছিল। যদিও পুলিস ঘটনাকে  প্রাথমিকভাবে আত্মহত্যা বলে সন্দেহ করছে। গাছের দুই দিকের কয়েকটি ডালে মুখোমুখি ঝুলছে দুই কিশোরীর নিথর দেহ। মাটি থেকে সামান্য উপরেই। বুধবার সন্ধেয় লখিমপুর খেরির নিঘাসান থানা এলাকায় গ্রাম থেকেই উদ্ধার হয় দুই কিশোরীর ঝুলন্ত মৃতদেহ। পরিবারের অভিযোগের ভিত্তিতে ৪ জনের নামে এফআইআর দায়ের হয়েছে। তবে অভিযুক্তরা অধরা।

আরও পড়ুন, Pune: আত্মঘাতী বান্ধবী, বিচ্ছেদের জ্বালায় ছাদ থেকে ঝাঁপ তরুণীর

স্থানীয় গ্রামবাসী এবং মেয়েটির পরিবার তিনজনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে গ্রাম থেকে কয়েক কিলোমিটার দূরে নিঘাসান ক্রসিংয়ে বিক্ষোভ দেখায়। লখিমপুর খেরির পুলিস সুপার (এসপি) সঞ্জীব সুমন বলেছেন, "ময়নাতদন্তের রিপোর্ট থেকে ঘটনা স্পষ্ট হবে", তার জন্যই অপেক্ষা৷ লখনউ রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল (আইজি) পুলিসের লক্ষ্মী সিং এবং লখিমপুর খেরির পুলিস সুপার (এসপি) সঞ্জীব সুমন, গ্রামবাসীদের আশ্বস্ত করার জন্য ঘটনার যেখানে ঘটেছে তা পরিদর্শনে যান। তারা জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

পুলিস জানিয়েছে, দুই কিশোরীই দলিত পরিবারেরর মেয়ে। দুই বোনই নাবালিকা। লখনউ রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল লক্ষ্মী সিংহ বলেন, "পরনের চুড়িদারের ওড়নায় ফাঁস লাগানো অবস্থাতেই মেয়ে দু'টির ঝুলন্ত দেহ উদ্ধার হয়। শরীরে সে ভাবে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পরিবারের বয়ান অনুযায়ী এফআইআর দায়ের করব আমরা।"

কিশোরীর মায়ের বয়ান অনুযায়ী ঘটনার সঙ্গে মিল আছে হাতরাসের ঘটনার। দুই বোন গরুর জন্য মাঠে ঘাস কাটার সময় জনা তিন তরুণ এসে তাদের বাইকে চাপিয়ে তুলে নিয়ে যায়। তারপর জঙ্গলে মেলে ঝুলন্ত দেহ। স্থানীয়রা জানান, তমোলিয়াপুরা গ্রামের একটি আখের ক্ষেতে একই স্কার্ফ দিয়ে ওই দুই কিশোরীর লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে। তারা জানান, ছোট মেয়ের পা মাটিতে লেগে ছিল এবং বড় বোনের লাশ শূন্যে ঝুলছিল। 

আরও পড়ুন, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানে আগুন, মাস্কাটে আটকে যাত্রীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)