নিজস্ব প্রতিবেদন: উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের সঙ্গে সাক্ষাত করলেন প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমন। তাঁর সঙ্গে ছিলেন বায়ুসেনা প্রধান বীরেন্দ সিং ধানোয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভারতকে আক্রমণ করে F16-এর অপব্যবহার করেছে পাকিস্তান, জবাবদিহি চাইল মার্কিন যুক্তরাষ্ট্র


শনিবার দিল্লির সেনা হাসপাতালে অভিনন্দনের সঙ্গে দেখা করে তাঁর স্বাস্থ্যের খোঁজ খবর নেন প্রতিরক্ষা মন্ত্রী। পাক হেফাজত থেকে ছাড়া পাওয়ার পর শনিবারই তিনি ওয়াগা সীমান্ত দিয়ে দিল্লি এসেছেন।



সূত্রের খবর, সীতারমন অভিনন্দনের কাছে শোনেন কীভাবে তিনি পাক সীমানায় গিয়ে পড়লেন। কীভাবে তাঁকে পাক সেনা গ্রেফতার করল। পাশাপাশি প্রতিরক্ষা মন্ত্রী জানতে চান পাকিস্তানে আটক থাকাকালীন তাঁর কী ধরনের চিকিত্সা হয়েছে। কোনও নির্যাতন করা হয়েছে কিনা।



প্রসঙ্গত, এর আগে বায়ুসেনা প্রধান বীরেন্দ সিং ধানোয়ার সঙ্গে দেখা করে পাকিস্তানে তাঁর বন্দিদশার গোটা ঘটনা বর্ণনা করেন অভিনন্দন। পাকিস্তান থেকে ফেরার পর এখন দিল্লির সেনা হাসপাতালে অভিনন্দনের বিস্তারিত স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে।



আরও পড়ুন-মোদীর পথেই হাঁটছেন মমতা! কটাক্ষ বাম-কংগ্রেসের  


উল্লেখ্য, শুক্রবার রাত সাড়ে নটা নাগাদ উইং কামান্ডার অভিনন্দন বর্তমানকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। গত বুধবার পাকিস্তানের হানাদার এফ ১৬ বিমানকে তাড়া করতে গেলে তাঁর মিগ ২১ বাইসনকে গুলি করে নামায় পাক সেনা। আপাতকালীন ইজেক্ট করে তিনি পাক সীমানায় নেমে পড়েন। তার পরেই তাঁকে গ্রেফতার করে পাক সেনা। এরপরই তাঁকে ফেরাতে দুদেশের মধ্যে শুরু হয় টানটান কূটনৈতিক দড়ি টানাটানি। শেষপর্যন্ত শুক্রবার ছাড়া পান অভিনন্দন।