নিজস্ব প্রতিবেদন: বিজেপিকে উড়িয়ে দিল্লিতে তৃতীয়বার ফের ক্ষমতায় আম আদমি পার্টি। নতুন সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে আগামী ১৬ ফেব্রুয়ারি শপথ নেবেন অরবিন্দ কেজরীবাল। শপথগ্রহণের অনুষ্ঠান হবে দিল্লির রামলীলা ময়দানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এনআরসির সাইট থেকে উধাও নাগরিকপঞ্জীর তথ্য! চিন্তা নেই বলল কেন্দ্র


বুধবার সকালে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজালের সঙ্গে সাক্ষাত করেন কেজরীবাল। তাঁদের মধ্যে মিনিট পনেরোর বৈঠক হয় কেজরীর। সূত্রের খবর, ১৬ ফেব্রুয়ারি শপথ গ্রহণের কথা তিনি রাজ্যপালকে জানিয়ে এসেছেন।


এদিকে, আজ সকালেই দলের বিধায়কদের সঙ্গে বৈঠকে বসবেন কেজরী। ওই বৈঠকেই তাঁকে পরিষদীয় দলের নেতা নির্বাচিত করা হবে। তার পরেই তিনি রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি জানাবেন। তার আগেই অবশ্য নিয়ম অনুযায়ী পদত্যাগ করতে হবে কেজরীকে।


আরও পড়ুন-ইঞ্জিনের তলা থেকে বেরতে শুরু করে ধোঁয়া, সোনারপুর লোকালে 'আগুন'!


উল্লেখ্য, মঙ্গলবার প্রকাশিত হয়েছে দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল। লড়াইয়ে দাঁড়াতেই  পারেনি বিজেপি। সত্তর আসনের দিল্লি বিধানসভায় শেষপর্যন্ত বিজেপির ভাগ্য জুটেছে ৮টি আসন। আপ পেয়েছ ৬২ আসন। গতবার আপ পেয়েছিল ৭৬ আসন।


সিএএ, এনআরসি-সহ একাধিক ইস্যুতে এবার দিল্লি ভোটে ছিল মেরুকরণের আবহ। সেক্ষেত্রে সুবিধে করতে পারেনি বিজেপি। বরং উন্নয়নের মাপকাঠিতেই আপকে নির্বাচন করেছে দিল্লির মানুষ।