নিজস্ব প্রতিবেদন: দিল্লি বিধানসভা নির্বাচনে জয়ের দিকেই এগোচ্ছে আম আদমি পার্টি। এখনওপর্যন্ত পাওয়া প্রবণতা অনুয়ায়ী আপ এগিয়ে রয়েছে  ৫৮ আসনে, বিজেপি এগিয়ে ১২ আসনে। এখনও পর্যন্ত একটি আসনেও এগিয়ে নেই কংগ্রেস।  বুথফেরত সমীক্ষাতেও প্রায় এই ইঙ্গিত ছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Delhi Assembly Elections 2020 results: কে এগিয়ে, কে পিছিয়ে, জেনে নিন এক নজরে


চূড়ান্ত ফলাফল আসার আগেই দলের হার স্বীকার করে নিয়েছেন কংগ্রেসে দিল্লির দায়িত্বে থাকা সুভাষ চোপরা। সংবাদমাধ্যম তিনি বলেন, দলের এই ফল স্বীকার করি নিচ্ছি। কেন এমন ফল তা বিশ্লেষণ করে দেখব।  বিজেপি ও আপ মেরুকরণ করাতেই কংগ্রেসের ভোট কমেছে।


এদিকে, এই ফল নিয়ে সংবাদমাধ্যমে কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেন, আপের এই ফল হবে জানতাম। তৃতীয়বার ওদের ক্ষমতায় আসা একপ্রকার নিশ্চিত ছিল। তবে কংগ্রেসের এই পরাজয় কোনও ভালো বার্তা দিচ্ছে না। পাশাপাশি, বিজেপি ও তার সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে আপের এই জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ।


আরও পড়ুন-দিল্লিতে আপের দাপটের মাঝেও গেরুয়া শিবির নিয়ে আশাবাদী মনোজ তিওয়ারি


উল্লেখ্য, সিএএ, এনআরসি নিয়ে আন্দোলনের প্রভাব দিল্লির ভোটের ওপরে পড়েছে বলেই মনে করা হচ্ছে। শাহিনবাগের আন্দোলনও দিল্লি ভোটে প্রভাব ফেলেছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। শাহিনবাগের আন্দোলনকে সমর্থন করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। গণনায় ক্রমশ পিছিয়ে পড়ছেন তিনি। চূড়ান্ত ফল আসতে এখনও বাকি। তবে জিতলেও তাঁর মার্জিন গতবারের থেকে কমবে বলে মনে করা হচ্ছে।