নিজস্ব প্রতিবেদন: ২৭ বছর বয়সেই কোভিড কেড়ে নিল দিল্লির চিকিৎসক ডাঃ যোগেন্দর চৌধরির প্রাণ। ২৭ জুন বাবা সাহেব আম্বেদকর হাসপাতালের এই চিকিৎসকের দেহে করোনাভাইরাসের হদিশ মেলে। তাঁকে ভর্তি করা হয় সরকারি লোকনায়ক হাসপাতালে। পরে অবস্থার অবনতি হলে তাঁকে নিয়ে যাওয়া হয় স্যার গঙ্গারাম হাসপাতালে। সেখানেই টানা ১ মাস লড়াইয়ের পর কোভিড যুদ্ধে হার মানলেন এই কোভিড যোদ্ধা। শনিবার রাতে প্রাণ হারান এই চিকিৎসক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাসপাতাল কর্তৃপক্ষ ৩ লক্ষ ৪০ হাজার টাকার বিল ধরায় চিকিৎসকের বাবাকে, যিনি পেশায় কৃষক। একে ছেলে হারানোর শোক তার উপর এত বড় অঙ্কের টাকা! পাশে এসে দাঁড়ায় বাবা সাহেব আম্বেদকর ডাক্তার অ্যাসোসিয়েশন। চিকিৎসকরা মিলে জোগাড় করেন ২ লক্ষ ৮০ হাজার টাকা। এছাড়া তাঁরা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে চিঠি লিখে সবটা জানান। ৫১ বছরেরে এই কৃষক বাবাও হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি লেখেন। তারপর স্যার গঙ্গারাম হাসপাতাল চিকিৎসার খরচ নিজেরাই বহন করার কথা জানায়।


আরও পড়ুন: রাজস্থানে কংগ্রেসের বিরুদ্ধে বিধায়কদের ভোট দেওয়ার নির্দেশ দিয়ে হুইপ জারি মায়াবতীর


মধ্য প্রদেশের শিঙ্গ্রাউলির যোগেন্দর গত বছর নভেম্বর মাসেই বাবা আম্বেদকর হাসপাতালে নিযুক্ত হন। বছর ঘুরতে না ঘুরতেই কোভিড যুদ্ধে শহিদ হলেন যোগেন্দর। গত সপ্তাহেই ৪২ বছরের চিকিৎসক জাভেদ আলি করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারান। তিনি দিল্লি জাতীয় স্বাস্থ্য মিশনের হয়ে কাজ করছিলেন। তাঁর পরিবারকে অরবিন্দ কেজরীবালের ঘোষণা অনুযায়ী ১ কোটি টাকা দেওয়ার কথা জানিয়েছেন দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্র জৈন। তাঁর আত্মার শান্তি কামনা করে পরিবারকে সমবেদনা জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।