নিজস্ব প্রতিবেদন: জম্মু কাশ্মীর পুলিসের ডিএসপি দেবিন্দার সিংয়ের বিরুদ্ধে ষড়যন্ত্রের মামলা করল দিল্লি পুলিস। আজ তাঁকে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে হাজির করার কথা। সাত দিনের রিমান্ডে দেবিন্দার সিংকে রাজধানীতে এনেছে দিল্লি পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নতুন করে আরও ২ জনের রিপোর্ট পজেটিভ, ভারতে করোনা আক্রান্ত বেড়ে ৮৩


কে এই দেবিন্দার সিং? গত ১১ জানুয়ারি দুই জঙ্গির সঙ্গে দেবিন্দারকে গ্রেফতার করে পুলিস। আটক করার সময় তাঁর গাড়ি ছিল নাভেদ ও রফি নামে দুই জইশ জঙ্গি ও ইরফান নামে এক আইনজীবী। পুলিসের দাবি ওই দুই হিজবুল জঙ্গি ও ওই আইনজীবীকে কাশ্মীর থেকে বের করে দিচ্ছিলেন দেবিন্দার। তবে দেবিন্দারের দাবি তিনি ওই দুই জঙ্গিকে আত্মসমর্পণের জন্য জম্মু নিয়ে যাচ্ছিলেন।


ওই ঘটনার পর তদন্ত নামে জম্মু ও কাশ্মীর পুলিস। দেবিন্দারের বাড়ি থেকে একটি একে ৪৭ রাইফেল পাওয়া যায়। তবে দেবিন্দারের গাড়ি আটক করার সময়েই তাঁর গাড়ি থেকে একটি গ্রেনেড উদ্ধার করা হয়। তাতেই সন্দেহ হয় পুলিসের। ১৬ জানুয়ারি তদন্তের ভার নেয় এনআইএ।


আরও পড়ুন-করোনায় 'মৃত্যুপুরী' ইটালি থেকে ভারতীয়দের ফেরাতে মিলান যাচ্ছে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান


ওই দুই জঙ্গিকে জেরা করার পর বেশ কয়েকটি জায়গায় হানা দেয় পুলিস। উদ্ধার হয় বেশকিছু অস্ত্র। অভিযান চালানো হয় শ্রীনগর, দক্ষিণ কাশ্মীরে।


ধরা পড়ার সময় দেবিন্দার সিং ছিলেন শ্রীনগর বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্ব। পাশাপাশি গত বছর ১৪ ফেব্রুয়রি পুলওয়ামায় যখন জঙ্গি হামলা হয় তখন দেবিন্দার সিং ছিলেন ওই এলাকার দায়িত্ব। ফলে প্রশ্ন উঠেছিল, ওই হামলার সঙ্গে দেবিন্দারের কোনও যোগসাজস ছিল কিনা।