নিজস্ব প্রতিবেদন: টানা এক মাসেরও বেশি সময় ধরে চলছে বিক্ষোভ। এবার সচেষ্ট হল দিল্লি পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভকারীদের দিল্লির শাহিনবাগ থেকে সরে যেতে বলল দিল্লি পুলিস। পুলিসের তরফে বিক্ষোভকারীদের কাছে আবেদন করা হয়েছে, সাধারণ মানুষের স্বার্থ রাস্তা থেকে সরে যান।  টুইটারে আবেদন করল দিল্লি পুলিস।


আরও পড়ুন-কিশোরীকে ধর্ষণের চেষ্টা! হাড়োয়ায় কর্তব্যরত এএসআইকে বেধড়ক পেটাল গ্রামবাসী


টুইটে দিল্লি পুলিসের তরফে আবেদন করা হয়েছে, বিক্ষোভ প্রদর্শনের ফলে দিল্লি ও এনসিআর এর রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। বৃদ্ধ মানুষজন, রোগী ও পড়ুয়ারা এর জন্য প্রবল অসুবিধায় পড়ছেন।



উল্লেখ্য, শুক্রবার ৩৫ দিন পড়ল দিল্লির শাহিনবাগে নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ আন্দোলনের। সেই আন্দালোনে যোগ দিয়েছেন হাজার হাজার মানুষ। বিশেষ করে মহিলাদের উপস্থিতি লক্ষ্যনীয়। রাতে হাড় কাঁপানো ঠাণ্ডায় শিশু সন্তানদের নিয়ে  রাস্তায় বসে রয়েছেন তাঁরা।  দিন যত গড়াচ্ছে বিক্ষোভ সমাবেশে লোকসংখ্যা ক্রমশই  বাড়ছে। এর মধ্যে ওই বিক্ষোভ আন্দোলন তুলে দেওয়ার পরিকল্পনা করল পুলিস।


আরও পড়ুন-ঘরেই ঘাপটি মেরেছিল আততায়ী, না জেনে ঢুকতেই মর্মান্তিক পরিণতি হল অধ্যাপকের!


এদিকে, শাহিনবাগ এলাকায় রাস্তা বন্ধ হয়ে যাওয়ার অভিযোগ আসছিল বিভিন্ন মহল থেকে। এনিয়ে হওয়া একটি মামলায় শুক্রবার দিল্লি পুলিসকে দিল্লি হাইকোর্ট নির্দেশ দিয়েছে শাহিনবাগ থেকে বিক্ষোভকারীদের সরানোর সময় যেন আইন  শৃঙ্খলার দিকটা মাথায় রাখা হয়।  দিল্লি পুলিস তার টুইটে জানিয়েছে, শাহিনবাগের বিষয়টি দিল্লি হাইকোর্টে উঠেছে। বিক্ষাভকারীদের কাছে আবেদন তাঁরা যেন জনস্বার্থে পুলিসের সঙ্গে সহায়তা করেন।