নিজস্ব প্রতিবেদন: নতুন এক ফতোয়া দিল উত্তরপ্রদেশের দেওবন্দের দারুল উলুম। বিশিষ্ট এই ইসালামি শিক্ষা প্রতিষ্ঠানের বক্তব্য, মুসলিম মহিলারা নেল পলিশ ব্যবহার করতে পারবেন না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মাংস কিনতে গিয়েছিলেন মা, ফিরে এসে দেখলেন বিছানায় পড়ে দুই মেয়ের নলিকাটা দেহ!


দারুল উলুমের সদস্য মুফতি ইশরার গৌরা সংবাদমাধ্যমে বলেন, দারুল উলুমের পক্ষ থেকে একটি ফতোয়া দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে মেয়েরা তাদের নখে নেল পলিশ লাগাতে পারবেন না। কারণ এটি ইসলাম বিরুদ্ধ। এর পরিবর্তে তারা নখে মেহেদি লাগাতে পারেন।



একাধিকবার অদ্ভূত ধরনের ফতোয়া দিয়ে খবরে এসেছে দারুল উলুম। গতবছর এরকমই একটি ফতোয়া দেওয়া হয়। বলা হয় মুসিলম মহিলারা চুল ছাঁটতে পারবেন না, ভ্রু প্লাক করতে পারবেন না বা ছাঁটতে পারবেন না।


সেবার ফতোয়া দেওয়ার সময় প্রতিষ্ঠানের প্রধান(দারুল ইফতা)মওলানা সাদিক কাসমি বলেন, মুসলিম মহিলাদের উচিত বিউটি পার্লার থেকে দূরে থাকা। কারণ কোনও মহিলাকে পুরুষদের আকর্ষণ করার অনুমতি দেয় না ইসলাম।


আরও পড়ুন-শহরের প্রথম স্কাইওয়াক দক্ষিণেশ্বরে, আজ উদ্বোধনে মুখ্যমন্ত্রী


মওলানা সাদিক আরও বলেন, ইসলামে কোনও পুরুষের দাড়ি কাটার অনুমতিও নেই। মহিলাদের ক্ষেত্রে ভ্রু প্লাক করা, চুল কাটা, মেকআপ করা, লিপস্টিক লাগানো নিষিদ্ধ। মুসলিম মহিলাদের মধ্যে বিউটি পার্লারে যাওয়ার প্রবণতা বাড়ছে। এজিনিস এক্ষুনি থামানো উচিত।