শহরের প্রথম স্কাইওয়াক দক্ষিণেশ্বরে, আজ উদ্বোধনে মুখ্যমন্ত্রী

কেমন চেহারা স্কাইওয়াকের?  এটি লম্বায় ৩৮০ মিটার ও চওড়ায় ১০ মিটার। রয়েছে চলমান সিঁড়ি, লিফট

Updated By: Nov 5, 2018, 09:49 AM IST
শহরের প্রথম স্কাইওয়াক দক্ষিণেশ্বরে, আজ উদ্বোধনে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: শহর পাচ্ছে তার প্রথম স্কাইওয়াক। দক্ষিণেশ্বরে পথচলতি মানুষদের সুবিধার জন্য সোমবার ওই স্কাইওয়াকটির উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বোধন উপলক্ষ্যে চলছে শেষ মূহুর্তের প্রস্তুতি।

আরও পড়ুন-ধানবাদ থেকে এসে ফিল্মি কায়দায় অপহরণের চেষ্টা, কুলটিতে গুলিবিদ্ধ ২ যুবক

নতুন এই ‘আকাশপথ’ চালু হয়ে গেলে দক্ষিণেশ্বর মন্দিরে আগত দর্শনার্থীদের সুবিধে হবে। অন্যদিকে ডানলপের ব্যাস্ত রাস্তায় যানজট এক ধাক্কায় কমে যাবে অনেকটাই। রাস্তার বিপুল মানুষের চাপ নেওয়ার জন্য করা হয়েছে এলাহি ব্যবস্থা।

স্কাইওয়াকে কর্মরত এক কর্মী জানালেন মানুষের চাপ নেওয়ার জন্য বসানো হয়েছে ১৪টি এসকেলেটর, ৪টি লিফ্ট ও ৮টি সিঁড়ি রয়েছে। এতদিন রাস্তায় যে জ্যাম হতো তা অনেকটাই কেটে যাবে।

স্কাইওয়াকটি এলাকার একাধিক জায়গার সঙ্গে সংযোগস্থাপন করছে। এটি জুড়ে দেবে ট্রেন, প্রস্তাবিত মেট্রো ও ফেরিঘাটকে। স্টেশন থেকে যারা আসবেন তাদের মন্দিরে পৌঁছে দেবে স্কাইওয়াক। কোনও যানজটে পড়তে হবে না।

আরও পড়ুন-রের মেঝেতে পড়ে ২ মেয়ের গলাকাটা দেহ, খুনের অভিযোগ বাবার বিরুদ্ধে

কেমন চেহারা স্কাইওয়াকের?  এটি লম্বায় ৩৮০ মিটার ও চওড়ায় ১০ মিটার। রয়েছে চলমান সিঁড়ি, লিফট। এটির ছাদ তৈরি হয়েছে পলিমারের শিট দিয়ে। থাকছে সিসিটিভির নজরদারি, অগ্নিনির্বাপণ ব্যবস্থা। দেওয়া হয়েছে থ্রি ডি আলোকসজ্জা। উল্লেখযোগ্য বিষয় হল স্কাইওয়াকের ভেতরে থাকছে দোকান। এখান থেকে পুজোর উপকরণ কিনে মন্দিরে যাওয়া যাবে।

 

.