জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পর্বতের টানে গিয়ে নিখোঁজের ঘটনা প্রায়ই ঘটে থাকে। তেমনই মাউন্ট অন্নপূর্ণা সামিটে গিয়ে তুষারশুভ্র ফাটলে পড়ে যান ভারতীয় পর্বতারোহী অনুরাগ মালো। যদিও তাঁর খোঁজে সার্চ অপারেশন চলছিল। এবার সেখানেই চমক। পোল্যান্ডের এক পর্বতারোহী অ্যাডাম বিয়েলেকির অপার সাহসী পদক্ষেপে প্রাণ বাঁচল ভারতীয় পর্বতারোহীর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Ram Mandir: রাম লালার জলাভিষেকে ১৫৫ নদীর জল, ঘটি ভরে আসবে পাকিস্তান থেকেও!


সেভেন সামিট ট্রেকসের চেয়ারম্যান মিংমা শেরপার জানিয়েছেন, মাউন্ট অন্নপূর্ণার ক্যাম্প ফোর থেকে ফেরার সময় ক্যাম্প থ্রি এর কাছে একটি ফাটলে পড়ে যান ভারতীয় পর্বতারোহী অনুরাগ মালু। ৩৪ বছর বয়সি অনুরাগ মালু রাজস্থানের কিশানগড়ের বাসিন্দা। মিংমা শেরপাই জানিয়েছেন সোমবার সকাল থেকেই নিখোঁজ রয়েছেন মালু। মাউন্ট অন্নপূর্ণার তৃতীয় ক্যাম্প থেকে নামার সময় তিনি নিখোঁজ হন, এমনটাই জানান হয়েছিল। 



তবে দুশ্চিন্তার মেঘ কাটিয়ে এভারেস্ট টুডে নামক একটি পেজ ট্যুইটে জানায় যে ওই পোল্যান্ডের ব্যাক্তি নিজের সাহসে ভর করেই ফাটলে নামেন অনুরাগকে বাঁচাতে। প্রায় ৮হাজার মিটার গভীরে নেমে অনুরাগকে উদ্ধার করে সে। ১৭ এপ্রিল এই খাদে আচমকাই পড়ে যান ৩৪ বছর বয়সি অনুরাগ। এরপরই গ্রাউন্ড সার্চ টিম তাঁকে উদ্ধার করতে নামে। এই দলে ছিল ৬ জন শেরপাও। সেভেন সামিট ট্রেক এর জেনারেল ম্যানেজার জানিয়েছে, অনুরাগের স্বাস্থ্য এখনও সঙ্কটে রয়েছে। চিকিৎসকরা চেষ্টা করছেন যত দ্রুত তাঁকে স্বাভাবিক করা যায়।



আরও পড়ুন, Delhi Saket Court Firing: উকিলের পোষাক পরে গুলি সাকেত কোর্টে, গুরুতর আহত এক মহিলা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)