জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশজুড়ে চলছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা কর্মসূচী। ৫ মাস ব্যাপী এই যাত্রা চলবে। প্রতিদিন ২০ কিলোমিটার করে পথ হেঁটে জনসংযোগ করে চলেছেন হাত শিবিরের নেতারা। মঙ্গলবার সেই মিছিলেই এক বেনজির কাণ্ড ঘটালেন রাহুল গান্ধী। কর্নাটকে এই যাত্রায় অংশ নিয়েছিলেন রাহুল। সেখানে মিছিল চলাকালীনই তাঁর শারীরিক কসরতের কাণ্ড দেখে অবাক হয়েছেন সকলেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে দক্ষিণের দুই রাজনীতিক ডি কে শিবাকুমার এবং কেসি বেণুগোপালকে রীতিমতো চ্যালেঞ্জ জানিয়ে পুশ আপ শুরু করেন রাহুল। অপর দুই নেতাও অবশ্য পথে নেমে পড়েন। যদিও সোনিয়া-পুত্রের ফিটনেসের সঙ্গে তাল মেলাতে পারেননি তারা। তবে এই ভিডিওতে মন কেড়েছে আরেকটি বিষয়। তা হল ছোট্ট একটি ছেলেও যোগ দেয় এই চ্যালেঞ্জের। রাহুল গান্ধীর মতো না পারলেও ডিকে শিবাকুমার এবং ছেলেটি হাফ পুশ-আপ করে চলেন।


দেখুন সেই ভিডিও- 



যদিও এই প্রথম নয়। এর আগেও এমন পুশ আপ চ্যালেঞ্জ নিয়েছিলেন রাহুল গান্ধী। ২০২১ এ তামিলনাড়ুর একটি কলেজের অনুষ্ঠানে এক পড়ুয়ার সঙ্গে চ্যালেঞ্জ নিয়ে পুশ আপ করেছিলেন তিনি। গত বছরে ইন্টারনেটে রাহুলের বডি প্যাক অ্যাবস এর একটি ছবি ভাইরাল হয়। এরপর থেকেই তাঁর ফিটনেস নিয়ে কোনও দ্বিমত প্রকাশ করেননি কেউই। কিছুদিন আগে দেখা গিয়েছিল সোনিয়া গান্ধীর জুতোর ফিতে বেঁধে দিচ্ছেন ছেলে। কর্নাটকের  মান্ড্যায় কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচির মাঝে এমন ফ্রেমেই বাঁধা পড়লেন সোনিয়া এবং রাহুল গান্ধী। কংগ্রেসের পক্ষ থেকে টুইট করা হয়েছে সেই ছবি। 


দেশের অখণ্ডতা রক্ষার জন্য রাহুল গান্ধী এবং অন্য কংগ্রেসের নেতারা প্রায় সাড়ে তিন হাজার কিলোমিটার পদযাত্রা করবেন। কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত ওই যাত্রা হবে বলে জানায় কংগ্রেস। সেই যাত্রায় অংশ নিয়েছেন রাহুল গান্ধী নিজেও। ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয় কংগ্রেসের 'ভারত জোড়ো যাত্রা'। দেশব্যাপী এই কর্মসূচি ৩০ সেপ্টেম্বর কর্নাটকে প্রবেশ করেছে। আগামী বছর বিধানসভা নির্বাচনে কর্নাটকে হারানো জমি পুনরুদ্ধারে মরিয়া কংগ্রেস। 


আরও পড়ুন, দ্বিতীয় বিয়ের পর আর প্রথম স্ত্রীর উপর অধিকার ফলানো যাবে না: হাইকোর্ট


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)