জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ভূমিকম্প নেপালে। এবং কেঁপে উঠল গোটা উত্তর ভারতই। কেঁপে উঠল দিল্লি এনসিআর এলাকা। আজ, সোমবার বিকেল ৪টে ১৬ মিনিটে কেঁপে উঠল নেপালের মাটি। মাটির ১০ কিলোমিটার নীচে কম্পনের উৎস। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ৫.৬ মাত্রার ভূমিকম্প হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন; New Delhi: ফের চালু 'ওয়ার্ক ফ্রম হোম'! আবার কী নতুন সংকট ঘনাল দেশ জুড়ে?


কদিন আগেই নেপালে তীব্র ভূকম্প হয়েছে। তার আঁচ পড়েছিল সন্নিহিত অঞ্চলগুলিতে। তুরস্ক, আফগানিস্তান, মরোক্কর পর নেপাল। বারবার ভূকম্পনে মৃত্যুমিছিল। এই নিয়ে এক মাস সময়সীমার মধ্যে চারবার কাঁপল নেপাল। 


উষ্ণায়নে বরফ গলায় ভূপৃষ্টে কমছে চাপ,সাগরে বাড়ছে জল। ভর-ভারের  অদলবদলেই সক্রিয় ইন্দো- অস্ট্রেলিয়ান টেকটনিকে প্লেট। বিশেষজ্ঞদের শঙ্কা এর আঁচ পড়বে সিকিমে, দার্জিলিঙে।


আরও পড়ুন; Bengaluru: ব্যস্ত শহরের পথে ঘুরে বেড়াচ্ছিল চিতাবাঘ! বন দফতর এল ধরতে...


এর আগের ভূকম্পে রুকুম পশ্চিম ও জাজারকোটে সবচেয়ে বেশি মানুষ নিহত বলে জানা গিয়েছে। ভূমিকম্পের বিষয়ে এমনই তথ্য জানিয়েছেন রুকুম পশ্চিমের ডিএসপি নমরাজ ভট্টরাই ও জাজারকোর্টের ডিএসপি সন্তোষ রোক্কা। নেপালের ভূমিকম্পে মৃতের সংখ্যা প্রায় ১২৯-এ পৌঁছেছে। প্রধানমন্ত্রীর বেসরকারি সচিবালয় অনুসারে, জাজারকোটে ভূমিকম্পে ৯২ জনের মৃত্যু হয়েছিল। আহত প্রায় ৫৫ জন। অন্যদিকে রুকুম পশ্চিমে ৩৬ জন নিহত ও ৮৫ জন আহত হয়েছিলেন। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)