নিজস্ব প্রতিবেদন: কার্তি চিদম্বরমের বিপুল টাকার সম্পত্তি অ্যাটাচ করল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টে। চিদাম্বরম পুত্রের ওইসব সম্পত্তি রয়েছে দক্ষিণ ভারত, দিল্লি, ব্রিটেন ও স্পেনে। আইএনএক্স মিডিয়ায় বিদেশি টাকা বিনিয়োগের একটি মামলায় ওইসব সম্পত্তি অ্যাটাচ করা হল বলে সংবাদমাধ্যমে জানিয়েছে ইডি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সাত সকালে ওড়িশা-অন্ধ্র উপকূলে আছড়ে পড়ল 'তিতলি', দেখুন ভিডিও


হাওয়ালা মামলায় সম্প্রতি ইডি কার্তির বিরুদ্ধে নোটিস জারি করে। সেই নেটিসের বলে কোদাইকানাল, উটি ও দিল্লির জোড়বাগে কার্তির ফ্ল্যাট অ্যাটাচ করা হয়।  বিদেশের কয়েকটি জায়গাতেও কার্তির সম্পত্তি ছিল। এরমধ্যে ইংল্যান্ডের সামারসেটে একটি কটেজ ও একটি বাড়ি এবং স্পেনের বার্সেলোনায় তার একটি  টেনিস ক্লাব অ্যাটাচ করা হয়েছে।



সম্পতিই শুধু নয়, ব্যাঙ্কে জমা কার্তির টাকাও অ্যাটাচ করা হয়েছে। এর মধ্যে, চেন্নাইয়ের একটি ব্যাঙ্কে জমা ৯০ লাখ টাকার ফিক্সড ডিপোজিটও অ্যাটাচ করা হয়েছে। ওই টাকা জমা ছিল অ্যাডভান্টেজ স্ট্রাটেজিক কনসালটিং প্রাইভেট লিমিটেডের নামে।


আরও পড়ুন-ঘূর্ণিঝড় নয়, ‘তিতলি’-র প্রভাবে বৃষ্টিতে ভুগবে পশ্চিমবঙ্গ


ইডি-র পক্ষ থেকে জানানো হয়েছে, অ্যাটাচ করা সম্পত্তির মূল্য মোট ৫৪ কোটি টাকা। সিবিআইয়ের করা এফআইআরের ভিত্তিতে কার্তির বিরুদ্ধে একটি মামলাও করেছে ইডি। অভিযোগ, আইএনএক্স মিডিয়া ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকা অনুদান নিয়েছিল। ওই বিদেশি অনুদান নেওয়ার জন্য প্রয়োজনীয় অনুমতি কেন্দ্রের কাছ থেকে আদায় করেছিলেন কার্তি। এক্ষেত্রে চিদম্বরমের প্রভাব থাকতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।