নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ও মহারাষ্ট্র কোঅপারেটিভ ব্যাঙ্ক(PMC) দুর্নীতি তদন্তের আঁচ এবার শিবসেনায়! ওই দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতকে(Varsha Raut) জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল ED। সংবাদমাধ্যমের খবর, আগামী ২৯ ডিসেম্বর ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে বর্ষাকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অমর্ত্য সেনের অপমান মানে সমগ্র বাঙালি জাতির অপমান, অ্যাকাডেমি চত্বরে প্রতিবাদে সরব বুদ্ধিজীবীরা


কেন তলব? জানা যাচ্ছে PMC দুর্নীতি মামলায় জড়িত এক ব্যক্তির স্ত্রীর সঙ্গে ৫০ লাখ টাকা লেনদেন করেন বর্ষা। সেই লেনদেনই এখন ইডির স্ক্য়ানারে। ২০১৯ সালের অক্টোবর থেকে PMC-র চেয়ারম্যান ও এমডি-সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে তদন্তে শুরু করেছে ইডি। মুম্বই পুলিসের এক এফআইআরের ভিত্তিতে ওই তদন্তে নামে ইডি।


ওই মামলায় এখনও পর্যন্ত অনেককে গ্রেফতার করেছে ইডি। এর মধ্যে রয়েছে প্রবীণ রাউত নামে ব্যক্তি। এই প্রবীণ রাউতের স্ত্রী সঙ্গে একটি লেনদেনর অভিযোগ উঠেছে বর্ষার বিরুদ্ধে। প্রবীণ রাউতের স্ত্রী বর্ষাকে ৫০ লাখ টাকা ধার দেন। ওই লোন কেন দেওয়া হয়েছিল তা নিয়ে প্রশ্ন করা হতে পারে বর্ষাকে।


আরও পড়ুন-বাংলাকে Modi-র হাতে তুলে দেবে; ডায়মন্ডহারবারের একটা আসনে জিতে দেখাও, চ্যালেঞ্জ অভিষেকের


উল্লেখ্য, রাম মন্দির নির্মাণ থেকে শুরু করে দেশের আর্থিক পরিস্থিতি কিংবা এখন দিল্লিতে চলা কৃষক আন্দোলন, কেন্দ্রের বিরুদ্ধে বরাবরই সরব শিবসেনা। আজও শিবসেনা-র মুখপত্র সামনা-য় লেখা হয়েছে বাংলায় তৃণমূলকে ভাঙার চেষ্টা করছে বিজেপি। বিরোধীদের উচিত মমতার পাশে দাঁড়ানো। টানা কেন্দ্রের সমালোচনা করার ফলে কেন্দ্রের কোপে শিবসেনাকে পড়তে হচ্ছে কিনা তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে।