নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণে অক্সিজেনের অভাব এখন দেশজুড়ে। সেই প্রাণদায়ী অক্সিজেন লিকের জরে বন্ধ হল সরবারহ। টানা আধঘণ্টা অক্সিজেন না পেয়ে মৃত্যু হল ২৪ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মৃতেরা সবাই ছিলেন করোনা রোগী। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের নাসিকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্রচারে বেরিয়ে মাস্ক পরা নিয়ে দ্বিধাবিভক্ত তারকা প্রার্থীরা



নাসিকের(Nasik) জাকির হুসেন হাসপাতাল চত্বরে একটি অক্সিজেন ট্যাঙ্কার থেকে অক্সিজেন লিক(Oxygen leak) হয়ে তা ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালে। ট্যাঙ্কার থেকে সাদা ধোঁয়ার মতো অক্সিজেন প্রবল শব্দ করে বের হতে থাকে। ট্যাঙ্কে অক্সিজেন ভরার সময় ওই ঘটনা ঘটে যায়। বাধ্য় হয়েই হাসপাতালে বন্ধ করে দেওয়া হয় অক্সিজেনের সরবারহ। প্রায় ৩০ মিনিট তা বন্ধ থাকে। 



এদিকে হাসপাতালে মোট ১৭১ রোগীর ওইসময় অক্সিজেন চলছিল। ভেন্টিলেটরে(Ventilator) ছিল বহু রোগী। হাসপাতাল চত্বরে অক্সিজেন ছড়িয়ে পড়তেই রোগী ও তাদের আত্মীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বহু রোগী একটু অক্সিজেনের জন্য প্রায় খাবি খেতে থাকেন।  অক্সিজেন লিক বন্ধ করার জন্য ছুটে আসে দমকল। জল ছিটিয়ে তারা অক্সিজেন ছড়িয়ে পড়া  থামানোর চেষ্টা করেন।


আরও পড়ুন-রাজ্যগুলি Covishield-এর একটি ডোজ পাবে ৪০০ টাকায়, ঘোষণা Serum-এর 


রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে সংবাদমাধ্যমে জানান, অক্সিজেন সরবারহ বন্ধের কারণে ওই ২২ জনের মৃ্ত্যু হতে পারে বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত যে খবর পাওয়া যাচ্ছে তাতে ওই ১১ জন ভেন্টিলেটারে ছিলেন। যে অক্সিজেন ট্যাঙ্ক থেকে তা সরবাহর হচ্ছিল সেখানেই  লিক হয়ে যায়। ফলে অক্সিজেন সবারহ বন্ধ করে দিতে হয়