ওয়েব ডেস্ক: এভারেস্টে তিনটি দেহের সন্ধান মিলেছে বলে দাবি উদ্ধারকারী শেরপাদের। বেসক্যাম্প থেকে এভারেস্ট জয়ী পর্বতারোহী দেবাশিস বিশ্বাস জানিয়েছেন, শেরপারা তাঁকে দুই বাঙালি পর্বত অভিযাত্রীর দেহ পড়ে থাকতে দেখার কথা জানিয়েছেন। একটি দেহ জেনেভা স্পারের একটু নীচে দড়ি থেকে ঝুলন্ত অবস্থায় রয়েছে। শেরপাদের দৃঢ় অনুমান, ওই দেহ গৌতম ঘোষের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দ্বিতীয় বাঙালি অভিযাত্রীর দেহ ঝুলন্ত অবস্থায় আটকে থাকতে দেখা গেছে ইয়েলো ব্যান্ডের কাছে। ওই দেহ মৃত সুভাষ পাল অথবা নিখোঁজ পরেশ নাথের হতে পারে বলে অনুমান। এর পাশাপাশি ক্যাম্প থ্রিয়ের একটি তাঁবুতেও দেহ রয়েছে বলে শেরপা সূত্রে খবর।  আজ সকালে ছয় শেরপার একটি দল হেলিকপ্টারে করে প্রথমে ক্যাম্প টুয়ে পৌছয়। সেখান থেকে উদ্ধারকাজের জন্য ওপরের দিকে রওনা হন তাঁরা। খারাপ আবহাওয়ার কারণে লোতসে অভিযান বাতিল করেছেন এভারেস্টজয়ী বাঙালি পর্বতারোহী দেবাশিস বিশ্বাস। বেসক্যাম্পে তাঁর কাছে আপডেট পাঠাচ্ছেন শেরপারা। তিনি নিজেও মৃত ও নিখোঁজ বাঙালি অভিযাত্রীদের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন।


ফ্রস্ট বাইটের ক্ষত শুকোচ্ছে। আগের চেয়ে এখন অনেকটাই সুস্থ চেতনা সাহু। শিলিগুড়ির বেসরকারি হাসপাতালে শুয়ে এভারেস্ট জয়ী পর্বতারোহী শোনালেন রোমহর্ষক অভিজ্ঞতার কথা।