নিজস্ব প্রতিবেদন: টানা সাত মাস গৃহবন্দি থাকার পর মুক্তি পেলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। তাঁর ওপর থেকে জন নিরাপত্তা আইনের ধারা তুলে নিল কেন্দ্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বড়সড় পদক্ষেপ নিচ্ছে রেল, উঠে যাচ্ছে এজেন্ট-ভেন্ডারদের মাধ্যমে টিকিট বুকিংয়ের ব্যবস্থা


ন্যাশনাল কন্ফারেন্সের নেতা ছাড়া পেয়ে বলেন, আজ আর কোনও কথা বলার নেই। এখন আমি মুক্ত। দিল্লি যাব, সংসদের বিতর্কে যোগ দেব। জম্মু ও কাশ্মীরের মানুষ দেশের যেসব নেতা আমাদের মুক্তির দাবি করেছেন তাঁদের ধন্যবাদ। জম্মু ও কাশ্মীরে সব রাজনৈতিক নেতা ছাড়া পেলে আমাদের লডা়ই শেষ হবে। আশাকরি সরকার এনিয়ে ব্যবস্থা নেবে।



উল্লেখ্যে, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ ও রাজ্যটিকে দুভাগ করার পর রাজ্যের সব রাজনৈতিক নেতাকে গৃহবন্দি করে কেন্দ্র। অনেকের বিরুদ্ধে জন নিরাপত্তা আইন প্রয়োগ করা হয়। এব্যপারে কিছু বলতে অস্বীকার করেন ফারুক আবদুল্লা। তিনি বললেন, জম্মু ও কাশ্মীরের সব নেতা ছাড়া না পাওয়া পর্যন্ত কিছু বলব না।


আরও পড়ুন-পুরভোটের আগেই টাকা ফেরত পেতে পারেন চিটফান্ড কাণ্ডে প্রতারিতরা!


এদিকে,কেন্দ্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ন্যাশনাল কন্ফারেন্স। দলের পক্ষ থেকে বলা হয়েছে উপত্যকায় শান্তি বজায় রাখতে এটি একটি সঠিক পদক্ষেপ। বাকি নেতাদের যত তাড়াতাড়ি সম্ভব ছেড়ে দেওয়া হোক। ফারুক আবদুল্লার কন্যা সাফিয়াও এনিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি টুইট কেন, বাবা ফের মুক্ত।