নিজস্ব প্রতিবেদন: এবার মাদ্রাসা চত্বরে মন্দির গড়তে চান প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির স্ত্রী সালমা আনসারি। মাদ্রাসার মধ্যে থাকবে মসজিদও। এর ফলে মাদ্রাসা ছাত্রদের বাইরে নামাজ পড়তে যেতে হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অবশেষে উঠল কাঁকিনাড়া অবরোধ, শুরু শিয়ালদা মেন লাইনের ট্রেন চলাচল


উত্তরপ্রদেশের আলিগড়ে চাচা নেহরু স্কুল নামে একটি স্কুল ও পাশাপাশি একটি মাদ্রাসা চালান সালমা আনসারি। তিনি বলেন, এরকম একটি ব্যবস্থা হলে তা নজির হয়ে থাকবে গোটা দেশে। গোটা দেশে ভাতৃত্বের একটি বার্তা যাবে। এতে ছাত্রদের নামাজ পড়তে বাইরে যেতে হবে না। তারা নিরাপদে থাকবে।



জি নিউজকে সালমা জানান, মাদ্রাসা কিংবা মসজিদ সবই আমার কাছে একই। আমরা চাই মন্দির ও মসজিদ একটি চত্বরে থাক। এতে সবার সুবিধে। কোনও ছাত্র যদি রাম বা শিবের মূর্তি রাখতে চায় তাহলে আপত্তির কিছু নেই। স্কুলে বাচ্চারা প্রায়ই আবদার করে ক্লাসে রাম বা শিবের ছবি টাঙানো হোক। এবার থেকে তা রাখা যাবে।



আরও পড়ুন-মনুয়াকাণ্ড:  অনুপম সিংহ হত্যা মামলায় রায়দান স্থগিত বারাসত আদালতে, হতাশ পরিবার


এদিকে এরকম একটি ঘোষণার প্রবল সমালোচনা করেছে এলাকার নেতারা। অর্জুন ভোলা নামে এক নেতা সংবাদমাধ্যমে বলেন, এটা একেবারেই তোষণের রাজনীতি। ওরা বলছে মসজিদের পাশাপাশি একটি মন্দিরও তৈরি করা হবে মাদ্রাসা চত্বরে। ওরা প্রথমে মসজিদ বানাবে। কিন্তু মন্দির বানাবে না। এসব মিথ্যে আশ্বাস দেওয়া হচ্ছে হিন্দুদের। এরকম আগেও হয়েছে। সালমা ছাড়াও আলিগড় মুসলিম ইউনিভার্সিটি, মিম হল জিন্নাহ গ্যাংয়ের সদস্য। এদের বিশেষ এক উদ্দেশ্য রয়েছে।