নিজস্ব প্রতিবেদন: যেন ইমরান খানের গালে সপাটে থাপ্পড় মারলেন পাক রাজনৈতিক দল মুত্তাহিদা কুয়ামি মুভমেন্ট (এমকিউএম)-এর প্রতিষ্ঠাতা আলতফ হুসেন। বললেন, পাকিস্তান গোটা বিশ্বের কাছে ক্যানসারে পরিণত হয়েছে। ইমরান খানের সমালোচনা করেই ক্ষান্ত হলেন না এই প্রবীণ রাজনীতিক, গাইলেন দু’কলি গানও- “সারে জহাঁ সে অচ্ছা হিন্দুস্তান হামারা”।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কয়েক দশক ধরে পাকিস্তান থেকে নির্বাসিত এমকিউএম-র নেতা আলতফ। ১৯৯০ সালে ব্রিটেনে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন পরে ওই দেশের নাগরিকত্বও পান তিনি। তাঁর দল পাকিস্তানে বেশ জনপ্রিয়। বিশেষ করে করাচিতে। তিন দশক ধরে ওই এলাকায় রাজনৈতিক প্রভাব রয়েছে এমকিউএম-এর। দেশভাগের পর ভারতে থেকে যাওয়া উর্দুভাষী শরণার্থী মহুাজিরিসের ব্যাপক সমর্থন রয়েছে আলতফের দলে।



আরও পড়ুন- ব্যাঙ্ক সংযুক্তিকরণে কারোর চাকরি যাবে না, জোর গলায় জানালেন নির্মলা


৬৫ বছর বয়সী আলতফ বলেন, কাশ্মীর সমস্যা ভারতের অভ্যন্তরীণ বিষয়। প্রভূত জনমত নিয়ে আসা সে দেশের সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তানের সাহস থাকলে পাক অধিকৃত কাশ্মীর পাকিস্তানে অন্তর্ভুক্ত করে দেখাক। তাঁর আরও অভিযোগ, গত ৭২ বছর ধরে কাশ্মীর নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছে সে দেশের সেনা। কাশ্মীরিদের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে পাকিস্তান। পাশাপাশি, ভারতীয় সংবাদমাধ্যমের উদ্দেশে তিনি বলেন, পাকিস্তান ঠান্ডা মাথায় খুন করছে বালোচ, মুহাজিরস, পাসতুন সম্প্রদায়কে। কিন্তু দুর্ভাগ্য ভারতীয় সংবাদমাধ্যম তা সম্প্রচার করছে না।