ওয়েব ডেস্ক: যাঁরা কালো টাকা জমিয়ে রেখেছেন, কিন্তু এখনও সরকারকে জানাননি, তাঁদের জন্য আরও একটা সুযোগ। কালো টাকা ঘোষণার মেয়াদ বাড়ল ৩১ মার্চ পর্যন্ত। স্বেচ্ছায় ঘোষণা করলে করছাড় ৫০ শতাংশ। রবিবার থেকেই চালু এই স্কিম। এর মধ্যে লুকোনো কালো টাকা উদ্ধার হলে একশ শতাংশই কর হিসাবে নেওয়া হবে। ঘোষণা কেন্দ্রীয় রাজস্ব সচিবের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাতারাতি নোট বাতিলের সিদ্ধান্ত। কালো টাকার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা প্রধানমন্ত্রীর। কালো টাকার কারবারিদের ওপর ফাঁস আঁটোসাঁটো করতে সংশোধন করা হয়েছে আয়কর আইন। তারপরই দেশজুড়ে আয়কর হানা। আয়কর হানা দেশজুড়ে উদ্ধার প্রায় ৩ হাজার কোটি টাকা।


প্রধানমন্ত্রী সুযোগ দিয়েছিলেন ৩০শে ডিসেম্বর পর্যন্ত। এবার কালো টাকা ঘোষণার মেয়াদ আরও ৩ মাস বাড়াল কেন্দ্র। রবিবার থেকে চালু হচ্ছে নতুন স্কিম। চলবে আগামি বছর ৩১শে মার্চ পর্যন্ত।


ঘোষিত টাকার ওপর ৫০% কর ও জরিমানা, ২৫% টাকা ৪ বছরের জন্য বিনা সুদে গচ্ছিত থাকবে ব্যাঙ্কে,প্রকল্পের মেয়াদ ১৭ ডিসেম্বর , ২০১৬ থেকে ৩১ মার্চ, ২০১৭।


আরও পড়ুন- এখন ই-মেলের মাধ্যমে ধরিয়ে দেওয়া যাবে কালো টাকার কারবারিদের


কালো টাকা ঘোষণা করতে মানুষকে আরও সুযোগ দিতে চায় সরকার। তাই এই ছাড়ের সুযোগ। বলেছেন কেন্দ্রীয় রাজস্ব সচিব। পাশাপাশি তাঁর হুশিয়ারি, কড়া নজরদারি চলছে। কর ফাঁকি দিয়ে টাকা লুকিয়ে লাভ নেই।


আমজনতাকেও কালো টাকা সংক্রান্ত তথ্য জানাতে অনুরোধ করেছে কেন্দ্র। blackmoneyinfo@incometax.gov.in আইডিতে তথ্য দিয়ে মেল করতে পারবেন সাধারণ মানুষ। উদ্ধার কালো টাকা প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় কাজে লাগানো হবে।


প্রধানমন্ত্রী আবারও সুর চড়িয়েছেন। বিজেপির  বৈঠকে তাঁর হুঁশিয়ারি , দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে তাঁর পরবর্তী টার্গেট বেনামি সম্পত্তি।


আরও পড়ুন- নয়ডার অ্যাক্সিস ব্যাঙ্কে হানা আয়করের, রাজস্থান থেকে উদ্ধার ৩৫ লাখ টাকার নতুন নোট