নিজস্ব প্রতিবেদন: কথা ছিল প্রজাতন্ত্র দিবসের সরকারি প্যারেডের পর শুরু হবে কৃষকদের ট্র্যাক্টর মিছিল। কিন্তু সকাল থেকেই দিল্লির দিকে অভিযান শুরু করলেন কৃষকরা। সকাল সাড়ে ৮টা নাগাদ নাগাদ, সিংঘু এবং টিকরি সীমান্তে ব্যারিকেড ভেঙে আউটার রিং রোডের দিকে এগিয়ে যায় কৃষকদের মিছিল। জন্য নির্ধারিত রুটে ছিল না এই রাস্তা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসে গালওয়ানের বীর শহিদের মরণোত্তর সম্মান দিল ভারত সরকার


প্রজাতন্ত্র দিবসে দিল্লির বুকে ট্রাক্টর র‍্যালি কৃষকরা। সকাল থেকেই প্রতিবাদী কৃষকদের র‍্যালিতে উত্তপ্ত দিল্লির রাজপথ। শান্তিপূর্ণ মিছিলের কথা থাকলেও, প্রজাতন্ত্র দিবসের সকালেই সিঙ্ঘু সিমান্তে ব্যারিকেড ভাঙলেন প্রতিবাদী কৃষকরা। 



শনিবারই  কৃষকদের দিল্লিতে ট্রাক্টর র‍্যালির অমুমতি দিয়েছিল পুলিস। রুট নির্ধারণে কৃষক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে রবিবার বৈঠক করে দিল্লি পুলিস প্রশাসন। গাজিপুর, সিঙ্ঘু, চিল্লা ও তিকরি সীমানা দিয়ে রাজধানীতে ট্রাক্টর র‍্যালি শহরে ঢুকবে। প্রজাতন্ত্র দিবসের মূল অনুষ্ঠানের পরই  ট্রাক্টর র‍্যালি হবে। দিল্লি প্রশাসন আগেই জানিয়ে দিয়েছে কৃষকদের ট্রাক্টর র‍্যালি কোনও মতেই মধ্য দিল্লির দিকে যেতে পারবে না। এমনকী এই কর্মসূচি দিল্লি সীমানার নিকটবর্তী স্থানেই সীমাবদ্ধ রাখতে হবে। 



একাধিক সংবাদ সংস্থার খবর অনুযায়ী, সকাল থেকেই হাজার হাজার কৃষক জড়ো হয়েছেন বিভিন্ন সীমান্তে। দিল্লি পুলিস রাজপথে সরকারি প্যারেডের পর কৃষকদের মিছিল শুরু করার কথা বললেও শেষ পর্যন্ত কৃষকরা সকাল থেকেই শুরু করে দিয়েছেন প্রতিবাদ। যা পরে আরও বড় আকার ধারণ করবে বলেই মনে করা হচ্ছে।