জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরীক্ষার কড়াকড়ি থেকে বিষয়টি গড়াল শারীরিক নিগ্রহের দিকে আর তা থেকে আত্মহননের বিষাদাচ্ছন্ন পরিস্থিতি। ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গ-লাগোয়া ঝাড়খণ্ডে। জামশেদপুরের এক স্কুলে ক্লাস নাইনের পরীক্ষা চলছিল। হঠাৎই এক ছাত্রীর দিকে নজর পড়ে পরীক্ষানির্বাহের দায়িত্বপ্রাপ্ত পরীক্ষকের। তাঁর সন্দেহ, ছাত্রীটি নকল করছে। অভিযোগ, ছাত্রীর পোশাকের মধ্যে কোনও ভাবে টুকলির কাগজ বা লেখা বা অন্য কোনও সূত্রে আছে কি না, তা দেখার জন্য পরীক্ষক ছাত্রীটিকে পোশাক খুলতে বলেন। এই ঘটনায় অপমানিত বোধ করে ওই ছাত্রী। আর তারই জেরে বাড়ি ফিরে নিজের গায়ে আগুন দেয় ওই ছাত্রী। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। ঝাড়খণ্ডের ঘটনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুলিস সূত্রে খবর, নবম শ্রেণির এক ছাত্রী নকল করছে এই সন্দেহে তাকে ডেকে পাঠান শিক্ষক। এর পর ক্লাসরুমের পাশে একটি ঘরে ছাত্রীকে ইউনিফর্ম খুলতে বলেন তিনি। ওই ছাত্রীর কাছ থেকে টুকলি পাওয়া গিয়েছে কি না তা অবশ্য জানা যায়নি। তবে এর পর বাড়ি ফিরে গিয়ে গায়ে আগুন দেয় ছাত্রীটি। 


আরও পড়ুন: Amul Milk Price Hiked: দীপাবলির আগে আবারও বাড়ল দুধের দাম, জেনে নিন নতুন মূল্য...


ছাত্রীটিকে তড়িঘড়ি এক স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক বলে খবর। পুলিসকে দেওয়া বয়ানে ছাত্রীটি জানিয়েছে, বারবার সে শিক্ষককে জানায় যে, সে নকল করেনি। কিন্তু তার কোনও কথা শোনা হয়নি। তা সত্ত্বেও তাকে পোশাক খুলতে বাধ্য করা হয়। বার বার বাধা দিলেও তার কোনও কথাই ওই শিক্ষক শোনেননি বলে অভিযোগ ছাত্রীটির।


ওই ছাত্রীর মায়ের অভিযোগ, স্কুলে শিক্ষকের ব্যবহারে অপমানিত বোধ করেছে তাঁর মেয়ে এবং তাই সে আত্মহত্যার চেষ্টা করেছে। স্কুল থেকে বাড়ি ফিরেই গায়ে আগুন দেয় সে।


বহুবারই ছাত্রীর সঙ্গে শিক্ষকের যথাযথ ব্যবহার নিয়ে নানা বিপত্তি নানা চাপানউতোরের ঘটনা বিভিন্ন রাজ্যে ঘটেছে। কিন্তু এ ধরনের ঘটনা ঘটেই চলেছে। শিক্ষক হলেও যে, অন্তত ছাত্রীর সঙ্গে ব্যবহারের ক্ষেত্রে অনেক সংযত হতে হয়, সেই ব্যাপারটা অনেক জায়গাতেই মানা হয় না। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)