Amul Milk Price Hiked: দীপাবলির আগে আবারও বাড়ল দুধের দাম, জেনে নিন নতুন মূল্য...

Amul Milk Price Hiked: ঘন ঘন দাম বাড়ল আমুল দুধের। এবার 'আমুল শক্তি' দুধটি প্রতি লিটার ৫০ টাকা, আমুল গোল্ড ৬২ টাকা, আমুল তাজা ৫৬ টাকা। 

Updated By: Oct 15, 2022, 01:27 PM IST
Amul Milk Price Hiked: দীপাবলির আগে আবারও বাড়ল দুধের দাম, জেনে নিন নতুন মূল্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (জিসিএমএমএফ) আবার দুধের দাম বাড়াল। এবার দাম বাড়ল প্রতি লিটারে ২ টাকা থেকে ৬৩ টাকা! এ বছরে এই নিয়ে তৃতীয়বার বাড়ল আমুল দুধের দাম। যা নিয়ে ক্রেতা-মহলে অস্বস্তি। সামনেই দীপাবলি। উৎসবের সময়। সেই আবহে দুধের দামবৃদ্ধি মধ্যবিত্তের হেঁশেলে বেশ কিছুটা দুঃখের খবর বয়ে আনল সন্দেহ নেই। নতুন দাম কী দাঁড়াল? এবার 'আমুল শক্তি' দুধটি প্রতি লিটার ৫০ টাকা, আমুল গোল্ড হবে প্রতি লিটার ৬২ টাকা, এবং আমুল তাজা হবে ৫৬ টাকা প্রতি লিটার। মধ্যবিত্তের বাজেটে কিছুটা তো টান পড়লই। এ বছরেরই মার্চ এবং অগস্টে দুধের দাম বেড়েছিল।

ইউনিয়ম হোম মিনিস্টার এবং কো-অপারেশন মিনিস্টার অমিত শাহ বলেছেন, আরও পাঁচটি কো-অপারেটিভ সোসাইটির সঙ্গে মিলিয়ে দেওয়া হবে আমুলকে। এবং এর মাধ্যমে গড়ে উঠবে একটি মাল্টি-স্টেট কো-অপারেটিভ সোসাইটি। 

আরও পড়ুন: Amit Shah's Residence: অমিত শাহের বাড়িতে এক লম্বা সাপ! বনকর্মীদের চেষ্টায় উদ্ধার করা গেল সেটি...

এমনিতেই মন্দার একটা আবহ করোনা-পরবর্তী বাজারে রয়েই গিয়েছে। এই পরিস্থিতিতে পশুখাদ্যের দামও পাল্লা দিয়ে বেড়েছে, প্রায় ২৫ শতাংশের মতো। দুধ শিল্পের সঙ্গে জড়িত কর্মীদের নানা ধরনের অসুবিধা হচ্ছে, অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে। শুধু তো দুধের দামই নয়, দুধজাত বস্তুরও দাম বেড়েছে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.