নিজস্ব প্রতিবেদন: তামিলনাড়ু (Tamil Nadu) পুলিশের বিশেষ দল প্রাক্তন এআইএডিএমকে (AIADMK) মন্ত্রী রাজেন্দ্র বালাজিকে (Rajendra Balaji) গ্রেপ্তার করে। রাজ্যের দুগ্ধমন্ত্রী হিসাবে আভিনের (Aavin) কাছ থেকে তিন কোটি টাকার তহবিল অপব্যবহার করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। আভিন তামিলনাড়ু সরকারের মৎস্য, পশুপালন এবং দুগ্ধজাত মন্ত্রকের অধীনে একটি কর্পোরেশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৩ ডিসেম্বর পলাতক এই প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে তামিলনাড়ু পুলিশ একটি লুকআউট নোটিশ জারি করে। নোটিশ জারির দুই সপ্তাহ পরে, তামিলনাড়ু পুলিশের একটি বিশেষ দল বুধবার, কর্ণাটকের (Karnataka) হাসনে (Hassan) রাজেন্দ্র বালাজিকে গ্রেপ্তার করে।


রাজেন্দ্র বালাজি ২০১৬ AIADMK শাসনকালে দুধ ও দুগ্ধ উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব পান। ক্ষমতার অপব্যবহারের অভিযোগে রাজেন্দ্র বালাজির বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে। মামলাগুলো তদন্ত করছে তামিলনাড়ু পুলিশ।


আরও পড়ুন: ফ্লাইওভারে আটকে Narendra Modi, নিরাপত্তায় ত্রুটির অভিযোগ


প্রাক্তন মন্ত্রী আগাম জামিনের আবেদন করলেও মাদ্রাজ হাইকোর্ট তার আবেদন খারিজ করে দেয়। তামিলনাড়ু পুলিশ ২৩ ডিসেম্বর রাজেন্দ্র বালাজির বিরুদ্ধে একটি লুকআউট নোটিশ জারি করেছে যাতে তিনি দেশ ছেড়ে না যান।


পলাতক রাজেন্দ্র বালাজিকে গ্রেপ্তার করতে আটটি বিশেষ দল গঠন করা হয়। ১৫ দিন পর কর্ণাটকের হাসান থেকে গ্রেফতার করা হয় রাজেন্দ্র বালাজিকে।


সূত্র মারফত জানা গেছে যে রাজেন্দ্র বালাজি বার বার নিজের অবস্থান বদল করায় পুলিশের পক্ষে তাকে ধরতে পারা কঠিন হয়ে পড়েছিল। কিন্তু একটি টোল প্লাজায় তার ছবি উঠে যাওয়ায় কর্ণাটকের হাসানের কাছে পুলিশ তাকে গ্রেফতার করে।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App