নিজস্ব প্রতিবেদন: জমি বিবাদকে কেন্দ্র করে সংঘর্ষ। যোগী রাজ্যের লখিমপুর খেরিতে প্রাক্তন সমাজবাদী বিধায়ককে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠল দুই ব্যক্তি ও তার দলবলের বিরুদ্ধে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার ওই ঘটনা ঘটে লখিমপুর খেরির ত্রিকোলিয়া বাস স্ট্যান্ডের কাছে। সেখানে একটি জমি নিয়ে বেশ কিছুদিন ধরেই বিবাদ চলছিল এলাকার সমীর গুপ্তা ও রাধেশ্যাম গুপ্তা নামে দুই ব্যক্তির সঙ্গে। এনিয়ে মামলাও হয়েছে।


আরও পড়ুন-অমানবিকতার চূড়ান্ত! কেষ্টপুরে করোনা আক্রান্ত পরিবারকে বাড়িছাড়া করল প্রতিবেশীরা



রবিবার ওই জমির দখল নিতে আসেন সমীর ও রাধেশ্যাম। বাধা দিতে যান প্রাক্তন সপা বিধায়ক নির্বেন্দ্র কুমার মিশ্র(৭৫) ও তাঁর ছেলে সঞ্জীব মিশ্র। অভিযোগ, তখনই সমীর ও রাধেশ্য়ামের দলবল লাঠি দিয়ে বেধড়ক মারধর করে বাবা ও ছেলেকে। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন দুজন।


আহত দুজনকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে নির্বেন্দ্র মিশ্রকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা। অন্যদিকে, সঞ্জীবের অবস্থা সংকটজনক। ঘটনার পর সপা সমর্থকরা ত্রিকোলিয়া বাসস্ঠান্ডে প্রবল বিক্ষোভ দেখান। রাস্তা আটকে ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানান।


আরও পড়ুন-রাতের কলকাতায় ভয়ঙ্কর কাণ্ড! মহিলাকে জোর করে গাড়িতে তুলে হেনস্থার চেষ্টা


১৯৮৯ ও ১৯৯১ সালে পরপর দুবার নির্দল হিসেবে নিগাসন আসন থেকে বিধায়ক নির্বাচিত হন নির্বেন্দ্র। ১৯৯৩ সালে সমাজবাদী পার্টির টিকিটে তৃতীয়বার বিধায়ক হন তিনি। নির্বেন্দ্রর পরিবারের দাবি, হামলাকারীদের মদত দিচ্ছে পুলিস। এনিয়ে লখিমপুরের এক পুলিস আধিকারিক বলেন, একটি জমি নিয়ে দুপক্ষের মধ্যে বিবাদ চলছিল। রবিবার সেই ঝামেলার মধ্যে পড়ে যান নির্বেন্দ্র। সামান্য ধাক্কাধাক্কিতে তিনি মাটিতে পড়ে যান। হাসপাতালে নিয়ে গেল তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর দেহে আঘাতের কোনও চিহ্ন নেই।