নিজস্ব প্রতিবেদন: শেষরক্ষা হল না। আইআইটি ও এমআইটির ছাত্র বলে এতদিন দাবি করতেন নিজেকে। শুধু তাই নয়, বিয়ে করেছিলেন নিজেকে নাসা-র বিজ্ঞানী বলে দাবি করে। সেই স্ত্রীই ফাঁস করে দিলেন অতুল শর্মা নামে লখনউয়ের এক ব্যক্তির কীর্তি। লখনউয়ের হজরতগঞ্জ থেকে অতুলকে গ্রেফতার করেছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নাছোড় বৃষ্টি থেকে মিলবে রেহাই, তৃতীয়ায় সুখবর হাওয়া অফিসের


পুলিস সূত্রে সংবাদমাধ্যমের খবর, নিজেকে খড়গপুর আইআইটি ও ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির ছাত্র বলে দাবি করতেন অতুল। এছাড়াও তিনি নাকি ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা ও বিদেশ বিভাগের বিশেষজ্ঞ। নিজেকে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বিশেষজ্ঞও বলতেন তিনি। ২০০৭ সাল থেকে এভাবেই বিভিন্ন ব্যক্তি ও সংস্থাকে ঠকিয়ে যাচ্ছিলেন অতুল। শেষপর্যন্ত সবকিছু ধরে ফেলেন অতুলের স্ত্রী জ্ঞানেশ্বরী শর্মা।


গত ১৯ সেপ্টেম্বর মেরঠে অতুলের বিরুদ্ধে খুনের চেষ্টা, জালিয়াতি-সহ একাধিক অভিযোগ এনেছেন জ্ঞানেশ্বরী। তিনি জানিয়েছেন, অতুল বলে বেড়াত সে বারাক ওবামার পরিচিত। ২০১০ সালে বিয়ের সময়ে পণ হিসেবে বিপুল টাকা বাবার কাছ থেকে আদায় করে। বিয়ের ১ বছর পরই বুঝতে পারি ও আসলে একটা জালিয়াত। ২০০৭ সাল থেকে মানুষকে ঠকিয়ে আসছে।



আরও পড়ুন-মাঝরাতে 'জয় শ্রী রাম' স্লোগান তুলে হোটেলে চড়াও বিজেপি কর্মীরা! অতিথিদের হেনস্থার অভিযোগ


হজরতগঞ্জ পুলিসের তরফে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, মার্কিন প্রশাসনের ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়ে কলকাতা, মুম্বই ও চেন্নাইয়ে বহু লোককে ঠকিয়েছে অতুল। ওর বাড়ি থেকে অতুলকে গ্রেফতার করা হয়। কিন্তু ডিগ্রির কাগজপত্র দেখাতে বললে ও বলে, সবকিছু পড়ে রয়েছে তার ওয়াশিংটনের বাড়িতে।