নিজস্ব প্রতিবেদন: পেট্রল-ডিজেলে (Petrol-Diesel) শুল্ক ছাড়ের সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। এর ফলে কমতে চলেছে জ্বালানির দাম। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Finance Minister Nirmala Sitharaman) জানিয়েছেন, পেট্রলের উপর লিটারে ৮ টাকা এবং ডিজেলের উপর লিটারে ৬ টাকা শুল্ক ছাড় দেবে সরকার। ফলে পেট্রলের দাম কমবে লিটারে সাড়ে ৯ টাকা এবং ডিজেলের ৭ টাকা। টুইটারে এই ঘোষণা করেন অর্থমন্ত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দাম কমানোর প্রতিক্রিয়া জানিয়ে, বেশ কয়েকজন বিজেপি নেতা এই পদক্ষেপের সমর্থনে টুইট করেছেন কিন্তু কংগ্রেসের কাছে সবটাই কেন্দ্রীয় সরকারের আই ওয়াশ। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন বলেন, "আমাদের কাছে সবসময় জনগণই সবার আগে! আজকের সিদ্ধান্ত, বিশেষ করে পেট্রোল এবং ডিজেলের দাম উল্লেখযোগ্য কমানো বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচকভাবে প্রভাব ফেলবে। সাধারণ মানুষকে স্বস্তি দেবে এবং জীবনযাত্রার আরও সহজ হবে।"



চলতি বছর গুজরাট এবং হিমাচলপ্রদেশে বিধানসভা ভোট রয়েছে। ২০২৩-এ মেঘালয়, নাগাল্যান্ড, ত্রিপুরা, কর্ণাটক, ছত্তীশগঢ়, মধ্যপ্রদেশ, মিজোরাম, রাজস্থান এবং তেলেঙ্গনায় নির্বাচন। সর্বোপরি ২০২৪-এ লোকসভা ভোট রয়েছে। তার আগে জ্বালানির দামে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। ফলে কেন্দ্রের এই ঘোষণার পিছনে যথেষ্ট রাজনৈতিক গুরুত্ব রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 


আরও পড়ুন, Dr Subhash Chandra: জীবনে সাফল্য়ের মন্ত্র কী? Mount Litera School International-এর পড়ুয়াদের বললেন চেয়ারম্যান সুভাষ চন্দ্র


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)