নিজস্ব প্রতিবেদন: রবিবার দেশজুড়ে পালিত হচ্ছে রাখিবন্ধন উৎসব। ফলে বেশ কয়েকদিন ধরে বাজার মাতাচ্ছে বিভিন্ন ধরনের রাখি। তবে একটু অন্য পথে হাঁটলেন সুরাটর এক গহনা ব্যবসায়ী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুরাটের ওই গহনা ব্যবসায়ী তৈরি করেছেন সোনার রাখি। তৈরি হয়েছে ২২ ক্যারেট সোনা দিয়ে। কিন্তু সেটা বড় খবর নয়। বরং ওই রাখি বিকোচ্ছে অন্য কারণে। তাঁর তৈরির রাখিতে খোদাই করা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ও ‌যোগী আদিত্যনাথের ছবি। আর তাতেই হিট ওই সোনার রাখি।



আরও পড়ুন-পঞ্চায়েত নিয়ে তৃণমূলকে বেগ দিতে ফের আদালতের দ্বারস্থ বিজেপি


দোকানে ভিড় করছেন শয়ে শয়ে গ্রাহক। শ্রদ্ধা শাহ নামে এক মহিলা সংবাদ মাধ্যমে জানালেন, ‘এই নরেন্দ্র ‘মোদী রাখি’ ভাইয়ের হাতে বেঁধে কামনা করব সেও ‌যেন নরেন্দ্র মোদীর মতো বড় কিছু করে।’



সুরাটের ওই গহনা ব্যবসায়ী মিলন সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘মোট ৫০টি ওই ধরনের রাখি ডিজাইন করা হয়েছে। এর মধ্যে ৪৭টি বিক্রি হয়ে গিয়েছে। এখনও প্রচুর অর্ডার আসছে। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, গুজরোটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‌যোগী আদিত্যনাথ দেশের জন্য খুবই ভালো কাজ করছেন। দেশের লাখ লাখ মানুষদের জন্য তাঁরা অনুপ্রেরণা স্বরূপ।’


আরও পড়ুন-রাজ্যের বিরুদ্ধে পরিকল্পিত চক্রান্ত করেছিল বিরোধীরা, আজকের রায়ে প্রমাণিত, বললেন মমতা


প্রধানমন্ত্রী ছবি খোদাই করা এক একটি রাখির দাম পড়ছে ৫০,০০০ টাকা। শুধুমাত্র নেতামন্ত্রীদের ছবি খোদাই করা রাখিই নয় সুরাটে বিক্রি হিয়েছিল সোনার ফয়েলে মোড়া রাখি লাড্ডুও। দাম করা হয়েছিল ৯০০০ টাকা কেজি।