নিজস্ব প্রতিবেদন: রাজস্থানের রাজ্যপাল কল্যাণ সিংয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এমনটাই জানা যাচ্ছে সংবাদমাধ্যম সূত্রে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হয়ে সরাসরি নির্বাচনী প্রচার চালিয়েছেন বলে তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে। সূত্রে খবর, নির্বাচন কমিশনের অভিযোগের ভিত্তিতে কেন্দ্রকে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি কোবিন্দ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সূত্রে খবর, দেশে ফিরে কল্যাণের বিরুদ্ধে অভিযোগের চিঠি স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠিয়ে দিয়েছেন কোবিন্দ। গত মাসে আলিগড়ে ক্যামেরার সামনে মোদীকে পুনরায় ভোটে জেতানোর বার্তা দিতে দেখা যায় ৮৭ বছর বয়সী রাজস্থানের রাজ্যপালকে। তিনি বলেন, তাঁকে পুনরায় প্রধানমন্ত্রী করা দেশের জন্য জরুরী। কল্যাণ সিংয়ের বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন এনে রাষ্ট্রপতির কাছে চিঠি লেখে নির্বাচন কমিশন।


আরও পড়ুন- রাজনাথের বিরুদ্ধে লখনউ আসনে বিরোধী প্রার্থী শত্রুঘ্ন-পত্নী পুনম : সূত্র


রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, প্রধানমন্ত্রীর পদপ্রার্থীর জন্য গভর্নরের এমন নির্বাচনী প্রচার নজিরবিহীন। তবে, ১৯৯০ সালে মধ্য প্রদেশের গভর্নর নিজের ছেলের জন্য প্রচার চালিয়েছিলেন। নির্বাচনের আচরণ বিধি ভঙ্গের দায়ে রাজ্যপালের পদত্যাগ করতে হয় তাঁকে। কল্যাণ সিং বলেছিলেন, “আমরা সবাই বিজেপি কর্মী। বিজেপি জিতুক অবশ্যই আমরা চাই।”


উল্লেখ্য, বাবরি মসজিদে ধ্বংসের সময় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন কল্যাণ সিং। ১৯৯৯ সালে বিজেপি থেকে বেরিয়ে এলেও ফের ২০০৪ সালে যোগদান করেন তিনি। ২০১৪ সালে কেন্দ্রে বিজেপি ক্ষমতায় এে তাঁকে রাজস্থানের রাজ্যপাল করা হয়।