নিজস্ব প্রতিবেদন:  গুজরাটে কংগ্রেস ব্লু হোয়েল গেম খেলছে। ফাইনাল এপিসোড ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারে রাহুল ব্রিগেডকে নিশানা করতে এভাবেই আত্মঘাতী খেলার প্রসঙ্গ টেনে আনলেন প্রধানমন্ত্রী মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার প্রচারে নেমে দক্ষিণ গুজরাটের এক সভায় মোদী বলেন, ‘কংগ্রেস ক্রমাগত মিথ্যে প্রচার করছে। সাধারণ মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে। সোনার চামচ মুখে দিয়ে জন্মেছেন রাহুল গান্ধী। উনি মানুষের দারিদ্রের কথা বুঝবেন না।’


‘নীচ আদমি’ বিতর্ক থেকে শুরু করে গুজরাট ভোটে পাক ষড়‌যন্ত্রের অভি‌যোগ, বিধানসভা নির্বাচনের প্রচার পর্বের সুর সপ্তমে চড়িয়েছে বিজেপি। উত্তাপ এতটাই বেড়েছে ‌যে স্বল্পভাষী মনমোহন সিং পর্যন্ত মুখ খুলেছেন অচেনা মেজাজে। পাকিস্তানের সঙ্গে ষড়‌যন্ত্রে লিপ্ত হওয়ার যে অভি‌যোগ মোদী তুলেছেন তার জন্য প্রধানমন্ত্রী হিসাবে তাঁর ক্ষমা চাওয়া উচিত বলে মনে মন্তব্য করেন প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং। কিন্তু তাতেও দমতে রাজী নন মোদী।


সোমবার নির্বাচনী সভায় কংগ্রেসের ইভিএম দুর্নীতির কথা খুঁচিয়ে তোলেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, ‘প্রথম দফার ভোটে যখন বিজেপির জয়ের লক্ষণ দেখা যাচ্ছে তখনই কংগ্রেস ইভিএম ইভিএম বলে চিৎকার জুড়ে দিয়েছে। এক কংগ্রেস নেতা তো বলেই ফেললেন, ইভিএমের সঙ্গে ব্লু টুথ জোড়া রয়েছে। ওরা বুঝতেই পারছে না ইভিএম একটি স্বতন্ত্র মেশিন। এর সঙ্গে ইন্টারনেট-ব্লু টুথের কোনও যোগ নেই। পেনের সঙ্গে কখনও ব্লু টুথ রয়েছে বলে শুনেছেন? কংগ্রেস ব্লু টুথ, ব্লু টুথ বলে চিৎকার করছে। আসলে ওরা ব্লু হোয়েল গেমে আটকে গিয়েছে। ওই গেমের ফাইনাল এপিসোড হবে ১৮ ডিসেম্বর।’


উল্লেখ্য, ইন্টারনেটে আত্মঘাতী ব্লু হোয়েল গেমে খেলে বেশ কয়েকজন তরুণ-তরুণী আত্মঘাতী হয়েছে দেশ জুড়ে। এই গেমের বিশেষত্ব হল, এটি শেষ হয় আত্মহত্যা দিয়ে। ১৮ ডিসেম্বর গুজরাট বিধানসভা নির্বাচনের ভোট গণনা। সেদিনেই কংগ্রেসের পরাজয় নিশ্চিত বলে ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী।


আরও পড়ুন-বিয়ে করলেন বিরাট-অনুষ্কা, দেখুন প্রথম ছবি