নিজস্ব প্রতিবেদন: গুজরাট বিধানসভা নির্বাচন ‌যত এগিয়ে আসছে ততই সুর চড়ছে নরেন্দ্র মোদীর। কখনও সার্জিক্যাল স্ট্রাইকের কথা তুলে, কখনও জিএসটি প্রসঙ্গ টেনে এনে তিনি কংগ্রেসকে ফালাফালা করার চেষ্টা করছেন। বুধবার গুজরাটের মোরবিতে প্রচারে এসে কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে ইন্দিরা গান্ধীকেও টেনে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজেপির শক্ত ঘাঁটি মোরবিতে আজ প্রচারে গিয়েছিলেন মোদী। এখানকার মানুষজন বেশিরভাগই চিনা মাটির জিনিসপত্র তৈরি করেন। এলাকার অধিবাসীদের অধিকাংশই গরীব মানুষ। প্রধানমন্ত্রী বলেন, ‘এক সময়ে এখানে এসেছিলেন ইন্দিরা গান্ধী। এই এলাকার গন্ধে তিনি নাকে রুমাল চাপা দিয়েছিলেন। সেই ছবি চিত্রলেখা ম্যাগাজিনে প্রকাশিত হয়েছিল। এখন সেই অবস্থা নেই। এলাকা থেকে এখন সুগন্ধ নাকে আসে। এই সুগন্ধ মানবিকতার সুগন্ধ।‘ একথা বলে প্রধানমন্ত্রী কংগ্রেসের 'এলিট' মনভাবকেই কটাক্ষ করলেন বলে মনে করা হচ্ছে।


গত ২৭ অক্টোবর থেকে গুজরাটে প্রচার করছেন মোদী। প্রধানমন্ত্রী এদিন নিশানা করেন কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধীকেও। রাহুল গান্ধী প্রায়শই জিএসটিকে গব্বর সিং ট্যাক্স বলে কটাক্ষ করে থাকেন। মোরবনিতে প্রচারে এসে প্রধানমন্ত্রী এ প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, ‌দেশটাকে ‌যারা এতদিন লুঠ করেছে তাদের মনেই একমাত্র ডাকাতের কথা আসতে পারে। এদিন প্রধানমন্ত্রী উন্নয়ণের কথাও টেনে আনেন। বলেন, নির্বাচনে জেতার জন্য আমরা ভোটে লড়ি না। ‌যাদের ভোটে ক্ষমতায় এসেছি তাদের সেবা করাই আমাদের লক্ষ্য।


আরও পড়ুন-কলকাতা এসটিএফের জালে আনসারউল্লা বাংলার জঙ্গি, নেপাল সীমান্তে পাকড়াও আফতাব


উল্লেখ্য, ১৮২ আসনের গুজরাট বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট নেওয়া হবে আগামী ৯ ডিসেম্বর‍। দ্বিতীয় দফার ভোটগ্রহণ ১৪ ডিসেম্বর। ভোট গণনা হবে ১৮ ডিসেম্বর। এবার গুজরাট বিধানসভার নির্বাচনে বড় চ্যালেঞ্জের মুখে বিজেপি। কারণ 'মোদী-শাহর রাজ্যে' তাঁদেরকেই হারিয়ে ক্ষমতা পুনরুদ্ধার করতে কোমড় বেধে নেমেছে কংগ্রেসও। বিজেপি থেকে কয়েকজন নেতা বেরিয়েও এসেছেন। পাশাপাশি পাতিদার, ঠাকোর ও অনগ্রসর সম্প্রদায়ও হাত ধরেছে কংগ্রেসের। ফলে গড় রক্ষা করতে ময়দানে নেমেছেন খোদ প্রধানমন্ত্রী।


আরও পড়ুন-সফরের দ্বিতীয় দিনে কলকাতায় ঐতিহ্যসফর রাষ্ট্রপতির